ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ঈদে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৫৩, ৫ এপ্রিল ২০২৪
ঈদে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন

ঈদ উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে ১০ দিনের জন্য বিশেষ ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। বিশেষ ট্রেন-৯ এবং বিশেষ ট্রেন-১০ কক্সবাজার পর্যন্ত চলবে বলে জানিয়েছেন কক্সবাজার রেলস্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী। এই ট্রেন দুটি ৮ এপ্রিল থেকে ঈদের দিন ছাড়া ১৮ এপ্রিল পর্যন্ত চলাচল করবে। 

চট্টগ্রামের আনোয়ারার বাসিন্দা সাইফ উদ্দিন বলেন, ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলছে। আমাদের চট্টগ্রাম থেকে বাসে করে কক্সবাজার যেতে হয়। শুনেছি, এবার ঈদে চট্টগ্রাম থেকে কক্সবাজার ট্রেনে করে যেতে পারবো। 

বহদ্দারহাটের বাসিন্দা কক্সবাজারের শিক্ষার্থী রায়হান মাসুদ বলেন, ঈদের ছুটিতে চট্টগ্রাম থেকে ট্রেনে চড়ে বাড়ি যেতে পারবো। এর চেয়ে মজা আর কিছুই হতে পারে না। এটা অত্যন্ত ভালো উদ্যোগ।

কক্সবাজার নাগরিক ফোরামের সভাপতি আ ন ম হেলাল উদ্দিন বলেন, ঈদের জন্য দুটি বিশেষ ট্রেন চালু হচ্ছে এই পথে। ৩ এপ্রিল থেকে শুরু হয়ে গেছে অনলাইনে টিকিট বিক্রি। চট্টগ্রাম-কক্সবাজারে ট্রেন চালু হওয়ায় যাত্রীরা অনেক খুশি।

কক্সবাজার রেলস্টেশনের মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী বলেন, বিশেষ ট্রেন-৯ চট্টগ্রাম থেকে সকাল ৭টায় ছেড়ে সকাল ১০ টা ২০মিনিটে কক্সবাজার পৌছাবে। বিশেষ ট্রেন-১০ কক্সবাজার থেকে সন্ধ্যা ৭ টায় ছেড়ে রাত ১০ টা ৫মিনিটে চট্টগ্রাম স্টেশনে গিয়ে পৌঁছাবে।

তিনি আরও বলেন, এই ট্রেনগুলো কক্সবাজার থেকে চট্টগ্রাম পর্যন্ত ৮টি স্টেশনে থামবে। স্টেশনগুলো হচ্ছে রামু, দুলহাজারা, চকরিয়া, সাতকানিয়া, দোহাজারী, কেরানিহাট, পটিয়া, ষোলশহর, চট্টগ্রাম। প্রতিটি স্টেশনে ট্রেনগুলো দুই মিনিট দাঁড়াবে। ট্রেনগুলোতে চট্টগ্রাম পর্যন্ত প্রথম শ্রেণির চেয়ারের ভাড়া থাকবে ৩৪০ টাকা, শোভন শ্রেণির ভাড়া থাকবে ১৮৫ টাকা।

তারেকুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়