ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

চাঁদা তোলার সময় পুলিশ দেখে দৌড়, আটক ২

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ৫ মে ২০২৪  
চাঁদা তোলার সময় পুলিশ দেখে দৌড়, আটক ২

সড়কে চাঁদাবাজির অভিযোগে হাতেনাতে আটককৃত ২ জন।

ঢাকার আশুলিয়ায় একটি আঞ্চলিক সড়কে রিক্সা-অটোরিক্সা থেকে চাঁদা তুলছিল কয়েকজন যুবক। হঠাৎ পুলিশের গাড়ি দেখে দৌড় দিলে তাদের পিছু নিয়ে ২ যুবককে হাতেনাতে আটক করেছে পুলিশ।

রোববার (৫ মে) সকালে আশুলিয়া থানা থেকে আটককৃতদের ঢাকার আদালতে পাঠানো হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে চাঁদার টাকা। পুলিশ বাদি হয়ে দ্রুত বিচার আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

এরআগে, শনিবার (৪ মে) বিকেলে আশুলিয়ার নরসিংহপুর-কাশিমপুর সড়কের নরসিংহপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলেন- বরগুনা জেলার পাথরঘাটা থানার মো. সুমন মিয়া (৩৬) ও ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার মো. সাগর খান (২৭)। তারা আশুলিয়ার নরসিংহপুর ও গোমাইল এলাকায় ভাড়া বাসায় বসবাস করত। এ ঘটনায় পলাতক আরও ২ সহযোগী হলেন- মো. ছাগির ও নুরুল দেওয়ান। তাদের কাছ থেকে চাঁদাবাজির মোট ২ হাজার ২ শ’ টাকা জব্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, আটককৃতরা নরসিংহপুর এলাকায় রিক্সা ও অটোরিক্সা চালকদের ভয়-ভীতি দেখিয়ে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করত। রিক্সা প্রতি তারা ৬০ থেকে ৮০ টাকা করে চাঁদা আদায় করত। গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গেলেই পুলিশ দেখে দৌড় দিয়েছিল চাঁদা আদায়কারীরা। পরে ধাওয়া করে ২ জনকে গ্রেপ্তার করা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, আমরা চাঁদাবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থানে আছি। চাঁদাবাজির যেকোনো তথ্য পেলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। এরই প্রেক্ষিতে নরসিংহপুর থেকে ২ জনকে হাতেনাতে আটক করা হয়েছে। তাদের সহযোগীদেরও আটক করার চেষ্টা চলছে।

সাব্বির/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়