ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

কর্মবিরতিতে কুষ্টিয়া পল্লী বিদ্যুতের কর্মচারীরা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৫, ৫ মে ২০২৪  
কর্মবিরতিতে কুষ্টিয়া পল্লী বিদ্যুতের কর্মচারীরা

চাকরি বৈষম্য দূরীকরণ ও নানা অনিয়মের অবসান চেয়ে কর্মবিরতি পালন করেছেন কুষ্টিয়া পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। রোববার (৫ মে) সকাল ৯টা থেকে কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করেছেন তারা।  

কর্মবিরতিতে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীরা জানান, সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীরা বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড-এর চাকরি বৈষম্যের প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন। যার কারণে কয়েকজনকে বদলি ও সাময়িক বরখাস্ত করা হয়েছে। পেশাগত সমস্যা সমাধানের জন্য রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। 

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই জেলার ৭টি এলাকার জোনাল অফিস, সাব-জোনাল অফিস, এরিয়া অফিস ও অভিযোগ কেন্দ্রের প্রায় শতাধিক কর্মকর্তা ও কর্মচারীরা কুষ্টিয়া প্রধান কার্যালয়ে অবস্থান করছেন। শুধুমাত্র বিদ্যুৎ সরবরাহ বাদে সব ধরণের কার্যক্রম বন্ধ রেখেছিলেন তারা। 

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, জেলায় পল্লী বিদ্যুতের মোট গ্রাহকের সংখ্যা ৫ লাখ ৭৫ হাজার ৪১২ জন। ১৭টি উপকেন্দ্রের মাধ্যমে জেলার প্রান্তিক এলাকায় বিদ্যুৎ সেবা দেওয়া হয়। আজ রোববার থেকে সেবা বন্ধ রেখেছেন কর্মকর্তা কর্মচারীরা। 

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা জানান, আমাদের বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড নিরবে নির্যাতন করছে। আমাদের অধিকার থেকে বঞ্চিত করছে। তাই আমরা আমাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যহত রাখবো। আমরা ১৬ দফা দাবি নিয়ে কর্মবিরতি পালন করছি। 

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, দীর্ঘদিন ধরেই আমাদের অফিস অব্যবস্থাপনায় চলছে। আমরা কোনো বৈষম্য চাই না। আমরা একটা সমাধান চাই। এজন্য আমরা সব কর্মচারীরা কর্মবিরতি পালন করছি। মাঠ পর্যায়ে শুধু বিদ্যুৎ ছাড়া সব গ্রাহক সেবা বন্ধ রয়েছে। 
 
কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী ইসমাত কামালকে এ বিষয়ে একাধিক প্রশ্ন করা হলেও তিনি কোনো কথা বলেননি।  

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি আতিকুজ্জামান বলেন, কর্মবিরতির কারণে গ্রাহকরা ভোগান্তির স্বীকার হচ্ছেন। বিষয়টি দুঃখজনক। 

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়