ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

মৌলভীবাজারে দুই গ্রামের সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত ২২ 

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫৯, ৭ এপ্রিল ২০২৪
মৌলভীবাজারে দুই গ্রামের সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত ২২ 

মৌলভীবাজার সদর উপজেলার সরকার বাজার এলাকার গোরারাই বাজারে দুই গ্রামের সংঘর্ষে উভয় পক্ষের ২ জন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হয়েছেন। দুই ভাইয়ের দোকান নিয়ে দ্বন্দ্বের জেরে এ ঘটনার সূত্রপাত বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন গোরারাই গ্রামের আফজল মিয়া’র ছেলে জমির, তোতা মিয়া’র ছেলে হাবিবুর রহমান এবং হলিমপুরের ফজলু, মুফাচ্ছির ও জগলুসহ প্রায় ২০জন। 

শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এ সংঘর্ষ ঘটে। পুলিশের হস্তক্ষেপে পরিবেশ শান্ত থাকলেও এখন থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি বন্দুক জব্দ করেছে।

পুলিশ জানায়, হলিমপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে মছনু মিয়া ও তার ছোট ভাই রিপন মিয়ার মধ্যে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে। এ থেকেই ঘটনার সূত্রপাত। পরে গোরারাই ও অলিপুর এই দুই গ্রামের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন।

অভিযোগ উঠেছে, রিপন মিয়া তার লাইসেন্সকৃত বন্দুক থেকে প্রকাশ্যে গুলি করেন। এতে জমির হোসেন ও শামীম আহমদ নামে দুইজন গুলিবিদ্ধ হন। 

খবর পেয়ে মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে মডেল থানা পুলিশ গোরারাই বাজার বন্ধ করে দিয়েছেন। বর্তমানে উভয় গ্রামের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা ধারণা করছেন যেকোনো সময় ফের বড় ধরনের সংঘর্ষ হতে পারে।

এবিষয়ে গতকাল অতিরিক্ত পুলিশ সুপার (সদর-রাজনগর) মো. আজমল হোসেন বলেন, দীর্ঘদিন থেকে দুই ভাইয়ের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। আজকে এক ভাই দোকান কোঠায় তালা দিলে অন্য ভাই এসে কথা কাটাকাটি করে এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এদের এক ভাইয়ের লাইসেন্সকৃত বন্দুক জব্দ করা হয়েছে।

হামিদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়