ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

হিলিতে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫৮, ৭ এপ্রিল ২০২৪
হিলিতে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

দিনাজপুরের হিলিতে লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। তীব্র গরমের মধ্যে বিদ্যুতের এই ভেলকিবাজিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কৃষকরা জানান, বোরো মৌসুমের চাষাবাদ নির্ভর করে সেচের পানির উপর। কিন্তু লোডশেডিংয়ের কারণে ক্ষেতে ঠিকমত পানি দেওয়া যাচ্ছে না। এতে ফসলের ক্ষতি হচ্ছে।

কৃষক আতিকুল ইসলাম বলেন, পাঁচ বিঘা জমিতে বোরো ধান চাষ করেছি। কিন্তু পানি সঙ্কটে চাষাবাদ ক্ষতিগ্রস্ত হচ্ছে। যেভাবে লোডশেডিং হচ্ছে তাতে ফসল ফলানো কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

হিলি বাজারের মুদি ব্যবসায়ী আরমান হোসেন বলেন, দিনে কতবার যে বিদ্যুৎ যায়, তার কোনো হিসেব নেই। রাতে কম করে ৪-৫ বার লোডশেডিং হয়ে থাকে।

দর্জি কারিগর রাজু আহমেদ বলেন, ঈদকে সামনে রেখে দর্জিপাড়ায় কাজের ধুম পড়েছে। কিন্তু লোডশেডিংয়ের কারণে অনেক ক্ষতি হচ্ছে। কারণ সেলাইয়ের কাজ সম্পূর্ণ বিদ্যুতের ওপর নির্ভর।

পল্লী বিদ্যুৎ হিলি শাখার সাব-জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান আক্তার হোসেন বলেন, বিদ্যুতের লোডশেডিং জাতীয় পর্যায়ে। এখানে আমাদের কিছুই করার নেই।

তিনি আরও বলেন, হিলির জন্য সাত মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। সেখানে পেয়ে থাকি মাত্র তিন মেগাওয়াট বিদ্যুৎ। বাকি চার মেগাওয়াট ঘাটতি থাকায় লোডশেডিং করতে হয়। উৎপাদন বাড়লে লোডশেডিং কমে যাবে।

মোসলেম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়