ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ঈদ জামাত

শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে গোর-এ শহীদ ময়দানে

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ৭ এপ্রিল ২০২৪  
শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে গোর-এ শহীদ ময়দানে

দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে জামাতের কাতার ঠিক করতে রং দিকে নিশানা করছেন কয়েকজন শ্রমিক

পবিত্র ঈদুল ফিতরের জামাতের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে। কর্তৃপক্ষের আশা, এবার প্রায় ৫ থেকে ৬ লাখ মুসল্লি এই ময়দানে ঈদের নামাজ পড়বেন। এখানে জামাতে অংশ নিতে আসা আশপাশের জেলার মুসল্লিদের জন্য দ্বিতীয়বারের মতো দুটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ধোয়া-মুছা, পানি ছিটানোসহ শেষ মুহূর্তের বিভিন্ন ধরনের সংস্কারমূলক কার্যক্রম চলছে ময়দানে। মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। সুপেয় পানি ও অজুখানার ব্যবস্থা করা হয়েছে।

দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ রাইজিংবিডিকে বলেন, ঈদগাহ ময়দানে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা ছাড়াও স্বেচ্ছাসেবকেরা দায়িত্ব পালন করবেন। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ৩০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ময়দানে প্রবেশের জন্য রয়েছে ১৯টি গেট। প্রতিটি গেটে মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করা হবে নামাজ আদায়ে আসা মুসল্লিদের।

তিনি আরও বলেন, আগামীকাল সোমবার মাঠে প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। গোর-এ শহীদ বড় ময়দানের উদ্দেশ্যে দুটি স্পেশাল ট্রেনের একটি ঠাকুরগাঁও থেকে ছেড়ে সেতাবগঞ্জ হয়ে দিনাজপুর আসবে। অপরটি পার্বতীপুর থেকে ছেড়ে চিরিরবন্দর হয়ে আসবে। ঠাকুরগাঁও থেকে ঈদের দিন ভোর ৫টায় ট্রেনটি  ছাড়বে। অপরটি পার্বতীপুর থেকে ছেড়ে আসবে সকাল ৭টায়। সকাল ৯টায় নামাজ শেষে একটি ট্রেন পার্বতীপুরমুখী এবং আর একটি ঠাকুরগাঁওমুখী দিনাজপুর স্টেশন ছেড়ে যাবে।

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়