ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

মাদক মামলায় নারীসহ ৩ জনের যাবজ্জীবন 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২০ মে ২০২৪  
মাদক মামলায় নারীসহ ৩ জনের যাবজ্জীবন 

রায় ঘোষণার পর আসামি সিমা খাতুনকে কারাগারে নেওয়া হয়

নড়াইল ও গাইবান্ধা জেলায় মাদক চোরচালানির অপরাধে নারীসহ তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২০ মে) দুটি মামলার রায়ে তাদের এ দণ্ড দেওয়া হয়।

নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) মোহাম্মাদ সাইফুল আলম দুপুরে মাদক মামলার আসামি লিন্টু মিয়া (৩৬) ও নাজমুল হুদাকে (৪৪) যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ ছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

নড়াইল অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোহাম্মদ আলমগীর সিদ্দিকী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত লিন্টু মিয়া মাগুরার মোহাম্মদপুর উপজেলার যশোমন্তপুর গ্রামের মোশারফ মাস্টারের ছেলে। আর নাজমুল হুদা একই উপজেলার উথালী গ্রামের তুরফান ফকিরের ছেলে। রায় ঘোষণার সময় নাজমুল হুদা আদালতে উপস্থিত ছিলেন। লিন্টু মিয়া পলাতক রয়েছেন। 

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২৬ ডিসেম্বর সন্ধ্যায় নড়াইল সদর উপজেলার নড়াইল-যশোর সড়কের সীতারামপুর পুলিশ চেকপোস্টের সামনে থেকে মোটরসাইকেলসহ দুই জনকে পুলিশ আটক করে। এ সময় লিন্টু মিয়ার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে তিন কেজি ওজনের তরল  ফেনসিডিল পাওয়া যায়। এ ঘটনায় নড়াইল সদর থানায় মাদকদ্রব্য আইনে মামলা করা হয়। এ মামলার তদন্তে লিন্টু মিয়া ও নাজমুল হুদাকে অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

এদিকে, গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফিরোজ কবীর দুপুরে মাদক মামলায় সিমা খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ সময় অপর আসামি ময়নুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বদরুন্নাহার বেবি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

সিমা খাতুন দিনাজপুরের কোতয়ালি থানার আজিজুল হকের মেয়ে এবং  গোবিন্দগঞ্জ উপজেলার খোকন মোল্লার স্ত্রী। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৯ ফেব্রুয়ারি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মায়ামনি হোটেলের সামনে থেকে ১০০ গ্রাম হেরোইন ও ছয় বোতল ফেনসিডিলসহ সিমা খাতুনকে গ্রেপ্তার করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বদরুন্নাহার বেবি এ রায়ে রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

শরিফুল/লুমেন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ