ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

নোবিপ্রবিতে ‘ফিনল্যান্ডে উচ্চশিক্ষা’ বিষয়ক ওয়েবিনার ২১ এপ্রিল

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:০৪, ১৮ এপ্রিল ২০২৪
নোবিপ্রবিতে ‘ফিনল্যান্ডে উচ্চশিক্ষা’ বিষয়ক ওয়েবিনার ২১ এপ্রিল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অণুজীববিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পরিচালিত সংগঠন বায়োল্যাবের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'ফিনল্যান্ডে উচ্চশিক্ষা' শীর্ষক ওয়েবিনার। আগামী ২১ এপ্রিল  রাত ৯টায় এ ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ওয়েবিনারের বিষয়টি নিশ্চিত করেন বায়োল্যাবের ফাউন্ডার নঈমুল হাসান ছিদ্দিকী।

ওয়েবিনারে অতিথি হিসেবে থাকবেন ফিনল্যান্ডে মাস্টার্সে অধ্যয়নরত তিন শিক্ষার্থী। তারা হলেন- মো. হাসিবুল হোসেন (বায়োমেডিক্যাল টেকনোলজি বিভাগ, ট্যাম্পারে ইউনিভার্সিটি, ফিনল্যান্ড), মো. আব্দুল হান্নান (বায়োমেডিক্যাল টেকনোলজি বিভাগ, ট্যাম্পারে ইউনিভার্সিটি, ফিনল্যান্ড) এবং ইয়াসিন আরাফাত (বায়োমেডিসিন বিভাগ,ইউনিভার্সিটি অফ ইস্টার্ন ফিনল্যান্ড)।

বায়োল্যাবের ফাউন্ডার নঈমুল হাসান ছিদ্দিকী বলেন, ইউরোপের দেশ ফিনল্যান্ডের বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণের প্রবণতা  বাড়ছে। উচ্চশিক্ষা ও গবেষণার মাধ্যমে ক্যারিয়ার গঠনে ফিনল্যান্ডের বিশ্ববিদ্যালয়গুলোতে সুযোগ রয়েছে। ফিনল্যান্ডে উচ্চশিক্ষা গ্রহণে প্রস্তুতি ও করণীয় সম্পর্কে আমরা এ ওয়েবিনারের আয়োজন করেছি।

তিনি বলেন, ওয়েবিনারে আমাদের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক তিন শিক্ষার্থী তাদের ফিনল্যান্ডের উচ্চশিক্ষা গ্রহণের অভিজ্ঞতা, প্রস্তুতি ও করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করবেন। ওয়েবিনারে অংশগ্রহণের জন্য গুগল ফর্মে রেজিস্ট্রেশন করা যাবে।

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়