ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ২৩ এপ্রিল ২০২৪  
ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুইমিং পুলের পানিতে ডুবে গতকাল সোমবার (২২ এপ্রিল) দর্শন বিভাগের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. সোহাদ হক (১৯) মৃত্যুবরণ করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এতে ঢাবির সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. আব্দুল মুহিতকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুল উলায়ী, সিন্ডিকেট সদস্য এবং তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শরিফ উল ইসলাম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক মো. জসিম উদ্দিন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাবি জনসংযোগ অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ঢাবি উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত উপ-উপাচার্যের (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এ কমিটি গঠন করেন।

এ অপমৃত্যুর কারণ চিহ্নিতসহ সুইমিংপুলের ব্যবস্থাপনায় কোনো অবহেলা বা ত্রুটি আছে কি না, তা চিহ্নিত করে কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে, গতকাল সোমবার (২২ এপ্রিল) পৌনে ২টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে গোসল করতে গিয়ে পানিতে ডুবে সোহাদ হক (১৯) মারা যান। তিনি বিশ্ববিদ্যালয়ের মহসীন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি বগুড়া জেলায়।
 

/হারুন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়