ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ইবিতে আবর্জনার আগুনে পুড়লো গাছ

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২৫ এপ্রিল ২০২৪  
ইবিতে আবর্জনার আগুনে পুড়লো গাছ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবর্জনার স্তূপে দেওয়া আগুনে পুড়ে গেছে ২০টিরও বেশি গাছ। গত মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, পরিচ্ছন্ন কর্মী সত্য রায় গত মঙ্গলবার দুপুরে হলটির সামনে পুকুর পাড়ে স্তুপ করে রাখা আবর্জনা পুড়ানোর জন্য আগুন লাগিয়ে দেন। পরে তিনি সেখান থেকে চলে আসেন। এসময় বাতাসে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এতে রাস্তার ধারে থাকা দেবদারু, লেবুসহ ২০টিরও বেশি গাছ পুড়ে যায়।

কর্তৃপক্ষের অসাবধানতায় এমনটা হয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। তারা বলেন, গাছ আমাদের পরম বন্ধু। এ গাছগুলো আমাদের ক্যাম্পাসের সৌন্দর্য বহুগুণে বৃদ্ধি করে। কিন্তু গাছগুলো কর্তৃপক্ষের অবহেলার কারণে পুড়ে যাওয়া অত্যন্ত দুঃখজনক। আমরা চাই সামনে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

এ ব্যাপারে হলটির পরিচ্ছন্ন কর্মী সত্য রায় বলেন, আমি বর্জ্য পুড়ানোর জন্য পুকুরের ধারে আগুন লাগিয়ে দিয়ে সেখান থেকে চলে আসি। পরে বাতাসে সে আগুন চারিদিকে ছড়িয়ে যায়। এটা অসাবধানতার কারণে হয়েছে। পরবর্তীতে আর এমন হবে না।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, আমি বিষয়টি জানার পর প্রতিটি গাছের গোঁড়ায় পানি দিতে বলেছি। টানা তিনদিন গাছের গোঁড়ায় পানি দেওয়ার পর যদি গাছগুলো বাঁচানো সম্ভব না হয় তাহলে একই জায়গায় নতুন করে গাছ লাগানো হবে।

/ইদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়