ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন 

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২ মে ২০২৪  
শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মোর্শেদ রায়হান হিমুর উপর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ মে) দুপুর সাড়ে ১১টায় কলা অনুষদের সামনে এ মানববন্ধন করা হয়।

প্রত্নতত্ত্ব বিভাগের ১৭তম আবর্তনের শিক্ষার্থী হিজবুল্লাহ আরেফিন তাজবী বলেন, 'একটি বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় কিভাবে এক শিক্ষক আরেক শিক্ষকের উপর হামলা চালায়! এ রকম অমানবিক কর্মকাণ্ডের জন্য আমরা সুষ্ঠু বিচার চাই।'

মানববন্ধনে উপস্থিত সহকারী অধ্যাপক শারমিন রেজওয়ানা বলেন, 'একজন মানুষের ভিতর রাগ-বিদ্বেষ থাকতে পারে। কিন্তু তাই বলে এক শিক্ষক আরেক শিক্ষকের উপর হামলা করতে পারে! এই অবস্থায় কিভাবে আপনি বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ সৃষ্টি করবেন। তার পাশাপাশি আপনি হঠাৎ করে বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ করে দিলেন। এভাবে শিক্ষার্থীদের কোণঠাসা করার দরকার কি!'

এসময় আরও উপস্থিত ছিলেন বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন, বিভাগের ছাত্র উপদেষ্টা এবং সহকারী অধ্যাপক মশিউর রহমান, সহকারী অধ্যাপক ড. সাদেকুজ্জামান তনু, শহীদুল ইসলাম, সাথী রানী কুন্ডু, মুতাসিম বিল্লাহ, নাইমুল হুদা, রেজওয়ানা আফরিন রুম্পাসহ বিভাগের শিক্ষার্থীবৃন্দ। 

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজ কার্যালয়ে প্রবেশ করতে গেলে শিক্ষক সমিতি বাধা প্রদান করে। তখন ছাত্রলীগ, শিক্ষক ও উপাচার্যের মধ্যে ত্রিমুখী ধাক্কাধাক্কি ও দস্তাদস্তি হয়। এতে আঘাতপ্রাপ্ত হন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মোর্শেদ রায়হান হিমু।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়