ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

তীব্র গরমে অসুস্থ ঢাবি কর্মচারী

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ২ মে ২০২৪  
তীব্র গরমে অসুস্থ ঢাবি কর্মচারী

বর্তমানে তীব্র দাবদাহ জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস কার্যক্রম শুরু করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( ঢাবি) ক্লাস কার্যক্রম অনলাইনে হলেও পরীক্ষা সশরীরেই অনুষ্ঠিত হচ্ছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী প্রশাসনিক ভবনস্থ সোনালী ব্যাংক শাখায় লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ ওই কর্মচারীর নাম মোহাম্মদ খোকন মিয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের শহিদ সার্জেন্ট জহুরুল হক হলের কেয়ারটেকার ।

বৃহস্পতিবার ( ২রা মে) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে উপস্থিত শিক্ষার্থী ও প্রক্টরিয়াল টিমের সহযোগিতায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঘটনার  প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষার্থী এবি জুবায়ের রাইজিংবিডিকে বলেন, আমি বিভাগের চতুর্থ বর্ষের ফর্মফিলাপের জন্য ব্যাংকে প্রশাসনিক ভবনস্থ সোনালী ব্যাংকে গিয়েছিলাম। উনিও ব্যাংকে টাকা উঠানোর জন্য গিয়েছিলেন। আমাদের সঙ্গেই লাইনে দাঁড়িয়ে ছিলেন। ভেতরে তীব্র গরমের কারণে তিনি অসুস্থ হয়ে পড়েনি। আমরা ধারণা করছি তিনি হিটস্ট্রোক করেছেন।

তিনি বলেন, সঙ্গে সঙ্গে আমরা কয়েকজন মিলে তাকে ধরে মাথায় পানি দিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করি। পরবর্তীতে প্রক্টোরিয়াল টিম ও কয়েকজন শিক্ষার্থীর সহায়তায় ঢাকা মেডিক্যালে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে হলের প্রাধ্যক্ষ আবদুর রহিম বলেন, আমি যতটুকু জানি খোকন মিয়া অনেক আগে থেকেই অসুস্থ ছিলেন। এক-দেড় বছর আগেও স্ট্রোক করেছিলেন। মূলত তীব্র গরমের কারণেই অসুস্থ হয়েছেন। ঘটনার পরপরই প্রক্টোরিয়াল টিম তাকে নিয়ে মেডিক্যালে যায়। চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা, কিছু পরীক্ষা এবং বিশ্রামের পরামর্শ দিয়েছেন। এখন তিনি কিছুটা সুস্থ।

এর আগে, ছাত্রলীগের প্রোগ্রামে গিয়ে বিজয় একাত্তর হলের দুই শিক্ষার্থী ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের এক শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়েন। তাদেরও ঢাকা মেডিক্যালে নিয়ে চিকিৎসা করানো হয়। সে সঙ্গে ছাত্রলীগের প্রোগ্রাম স্থগিত করা হয়। এ ব্যাপারে হল প্রশাসন পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

/হারুন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়