ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কুবির আবাসিক শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ৮ মে ২০২৪   আপডেট: ১৬:৪৮, ৮ মে ২০২৪
কুবির আবাসিক শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় ‘মিথ্যা তথ্য উপস্থাপন করে’ বিশ্ববিদ্যালয় ও হলগুলো বন্ধের ‘অবৈধ’ সিদ্ধান্ত প্রত্যাহার ও অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন পাঁচ হলের আবাসিক শিক্ষার্থীরা। 

বুধবার (৮ মে) সাড়ে ১১টায় তারা এ বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর থেকে শুরু হয়ে উপাচার্যের বাসভবন পর্যন্ত যায় এবং সেখান থেকে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। এরপর বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তারা অবস্থান কর্মসূচি পালন করেন।

শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের আবাসিক শিক্ষার্থী সবুজ মিয়া বলেন, ‘উপাচার্য স্যার বলেছেন হলগুলোতে প্রচুর পরিমাণে অস্ত্র এবং টাকা ঢুকেছে। আমি বলতে চাই, হলগুলোতে বিশুদ্ধ পানি এবং খাবারের অভাব। শিক্ষার্থীরা কী অবস্থায় আছে, আপনি একটিবারের জন্য খবর নিয়ে দেখেছেন? আপনার কাছে বিনীত অনুরোধ, যেভাবে জরুরি সিন্ডিকেট সভার মাধ্যমে হল এবং ক্যাম্পাস বন্ধ করেছেন, ওভাবেই জরুরি সিন্ডিকেট সভার মাধ্যমে আমাদের হল এবং ক্যাম্পাস চালু করতে হবে। আমাদের দাবি যদি পূরণ না করা হয়, আমরা আরও কঠোর হতে বাধ্য হবো।’

শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী লাবিবা ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের হল আমার অর্জন, নিজের যোগ্যতায় এখানে থাকতে এসেছি। উপাচার্য যে ভিত্তিহীন বক্তব্য দিয়ে হল ও বিশ্ববিদ্যালয় বন্ধ করেছেন, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এর আগেও করোনার কারণে একটা সেশন জটে পড়েছি। আরেকটা সেশন জটে পড়তে চাই না। আমরা চাই, শীঘ্রই এ সমস্যার সমাধান হোক। সাধারণ শিক্ষার্থীদের নামে যে অপবাদ দিয়েছেন সেটার জন্য উপাচার্যকে ক্ষমা চাইতে হবে।’

উল্লেখ্য, গত ৫ মে (রোববার) আবাসিক হল নিয়ে ‘উস্কানিমূলক ও মানহানিকর’ মন্তব্যের প্রতিবাদে উপাচার্যকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর চিঠি দেন শিক্ষার্থীরা। এছাড়া ৪৮ ঘণ্টার মধ্যে হল ও বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়ার দাবি করেন তারা।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়