ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ফিলিস্তিনি শিক্ষার্থীদের বৃত্তি দিতে আগ্রহী জাবি প্রশাসন 

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৪ মে ২০২৪   আপডেট: ১৯:৩৭, ১৪ মে ২০২৪
ফিলিস্তিনি শিক্ষার্থীদের বৃত্তি দিতে আগ্রহী জাবি প্রশাসন 

ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসের উপ-প্রধান জিয়াদ এমএইচ হামাদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জনসংযোগ পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ মহিউদ্দিন সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১২টায় তাদের মধ্যে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় ড. মহিউদ্দিন জানান, জাবি কর্তৃপক্ষ ফিলিস্তিনি শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার সুযোগ দিতে আগ্রহী। 

জিয়াদ এমএইচ হামাদ এ আগ্রহের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সঙ্গে ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের মানুষের সহযোগিতা ও সমর্থনের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী শিক্ষাবর্ষে জাবিতে ফিলিস্তিনের শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার ইচ্ছে ব্যক্ত করেন।

এ সময় জাবির জনসংযোগ অফিসের প্রশাসনিক অফিসার ফরহাদ রহমান সরকার, রিপোর্টার হাফিজুর রহমান, ফিলিস্তিন দূতাবাস অফিসের প্রধান প্রশাসনিক অফিসার আফিয়া ইবনাত উপস্থিত ছিলেন।

এছাড়াও নেপাল দূতাবাস অফিসের উপ-প্রধান ললিতা সিলওয়ালের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন ড. মোহাম্মদ মহিউদ্দিন। এ সময় তারা দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণা সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

ড. মহিউদ্দিন নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জাবির সমঝোতা চুক্তি স্বাক্ষরের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আগ্রহ ব্যক্ত করেন।

একই সঙ্গে নেপাল দূতাবাস অফিসের উপ-প্রধান ললিতা সিলওয়াল জাবির শিক্ষা ও গবেষণার উচ্চ মানের কথা জেনে নেপালী শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করে জানান, তিনি জাবি কর্তৃপক্ষের সঙ্গে শীঘ্রই ঢাকাস্থ নেপাল রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

সৌজন্য সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে জাবির জনসংযোগ অফিসের প্রশাসনিক অফিসার ফরহাদ রহমান সরকার, রিপোর্টার হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়