ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

রাজশাহী কলেজে স্মার্ট কর্মসংস্থান মেলা অনুষ্ঠিত

রাজশাহী কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ১২ জুন ২০২৪  
রাজশাহী কলেজে স্মার্ট কর্মসংস্থান মেলা অনুষ্ঠিত

শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ দিতে রাজশাহী কলেজে অনুষ্ঠিত হয়েছে স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৪। বুধবার (১২ জুন) এটুআই, রাজশাহী কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে কলেজের ডিগ্রি, স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন শিক্ষার্থী, স্নাতক ও ডিগ্রির শেষ বর্ষের শিক্ষার্থী এবং স্নাতকোত্তর পর্যায়ের সব শিক্ষার্থীর কর্মসংস্থানের জন্য দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

মেলায় শিক্ষার্থীদের বিভিন্ন চাকরির সুযোগ দেওয়ার পাশাপাশি উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার ব্যপার নানা পরামর্শ দেওয়া হয়। এছাড়া ফ্রিল্যান্সার হিসেবে দেশীয় ও আন্তর্জাতিক কাজের সঙ্গে সম্পৃক্ত হওয়া, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রশিক্ষণে ভর্তি হওয়ার সুযোগ ও ভবিষ্যৎ কর্মজীবনের জন্য গুরুত্বপূর্ণ গাইডলাইন দেওয়া হয়।

মেলায় উদ্বোধন এবং সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। সম্মানিত অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক ড. মো: ইব্রাহিম আলী, এটুআইয়ের স্ট্র্যাটেজি অ্যান্ড ইনোভেশন স্পেশালিস্ট আসাদ-উজ-জামান, চালডাল লিমিটেডের ফাউন্ডার এবং চিফ অপারেটিং অফিসার জিয়া আশরাফ।

এসময় বক্তারা বলেন, আমরা এমডিজি বাস্তবায়ন করেছি এবং এসডিজি এখন বাস্তবায়নের পথে। সবশেষ আমাদের প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে চায়। এ লক্ষ্য নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কাজ করে চলেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য মেলার এ আয়োজন খুবই ভাল ও শুভ উদ্যোগ।

তারা আরও বলেন, বাংলাদেশের গ্রাজুয়েটদের মধ্যে ৭০ শতাংশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের। এসব শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় পিছিয়ে রাখতে চায় না। এ কারণে তাদের কর্মসংস্থানের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। যে কোম্পানিগুলো আজ এ মেলায় অংশগ্রহণ করেছে, আমরা আশা করি তারা অনেক ভালো ভালো শিক্ষার্থী পাবে।

মেলায় ওয়ালটন প্লাজা, আকতার গ্রুপ, আবুল খায়ের গ্রুপ, নাবিল গ্রুপসহ দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টল ছিল।

/দুর্জয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়