ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

ছুটি শেষে ইবির হল খুলছে সোমবার

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ২৩ জুন ২০২৪  
ছুটি শেষে ইবির হল খুলছে সোমবার

গ্রীষ্মকালীন ও ঈদ-উল-আযহার দীর্ঘ ১৪ দিনের ছুটি শেষে আগামীকাল সোমবার (২৪ জুন) সকাল ১০টায় শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলো। আগামী মঙ্গলবার (২৫ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম চালু হবে।

রোববার (২৩ জুন) প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়াও টানা বন্ধে হলগুলোর ভেতরে-বাইরে গজানো জঙ্গল যথাযথ পরিষ্কারে নির্দেশনাও দেওয়া আছে বলে জানান তিনি।

এদিকে গ্রীষ্মকালীন ও ঈদ-উল-আযহা উপলক্ষে গত ১০ জুন সকাল ১০টা থেকে ২৪ জুন সকাল ১০টা পর্যন্ত হলগুলো বন্ধ ঘোষণা করা হয়।

হলগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ্ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আকতার হোসেন বলেন, বন্ধের ভেতরে ও বাহিরে পরিষ্কার করা পাশাপাশি বিশেষ করে পেছনের জঙ্গল পরিষ্কার করা হয়েছে। আশা করি, কোনো সমস্যা হবে না। 

সার্বিক বিষয়ে প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, প্রতিটি হলে যথাযথ পরিষ্কার যেন করা হয়, সে নির্দেশনা আগে থেকেই দেওয়া আছে। এছাড়াও সাপের উপদ্রব ঠেকাতে হলের আশেপাশের বাগানে কার্বলিক অ্যাসিড ছিটিয়ে রাখার ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, গ্রীষ্মকালীন ও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৬ জুন থেকে ছুটিতে যায় ইসলামী বিশ্ববিদ্যালয়। এরপর ক্লাস বন্ধের চারদিন পর আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হয়। ছুটি শেষে ক্যাম্পাস খোলার একদিন আগে শিক্ষার্থীদের জন্য হল উন্মুক্ত করে দেওয়া হচ্ছে। তবে ছুটিতে হল খোলা রাখার দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করলেও ইবি প্রশাসন তা আমলে নেয়নি।

/নুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়