ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারে ড্র বাংলাদেশের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৬ ৪:১০:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৬ ৭:৪৪:০১ পিএম
ছবি: জনি সোম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ বধির ক্রিকেট দলের দেওয়া ৮৬ রানের লক্ষ্য তাড়া করে জয় পেতে শেষ ওভারে ৬ রান লাগত ভারত বধির ক্রিকেট দলের।

এশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন ভারত বধির ক্রিকেট দল। শেষ ওভারে হাতে ৪ উইকেট রেখে ৬ রান নেওয়া বেশ সহজ কাজ। কিন্তু সহজ কাজটা কঠিন করে ফেলে সফরকারীরা। বাংলাদেশের দুর্দান্ত ফিল্ডিংয়ে জয়ের স্বপ্ন ভেস্তে যায় তাদের।

ওভারের তৃতীয় ও ষষ্ঠ বলে উইকেট হারায় তারা। দুটিই রান আউট। শেষ বলে জয়ের জন্য দরকার ছিল ১ রান। দৌড়ে প্রান্ত বদল করতে গিয়ে রান আউট হন ৪৭ রান করা শান্তি। তাতেই ম্যাচ ড্র করে বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচ শেষ হয় অমীমাংসিত থেকে। সুপার ওভার না থাকায় পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।

দুই দলেরই এটি ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেট টুর্নামেন্টের এখন পর্যন্ত সেরা সাফল্য। নিজেদের প্রথম ম্যাচে দুই দলই হেরেছে পাকিস্তানের কাছে। সেক্ষেত্রে বাংলাদেশ ও ভারত এখন একই অবস্থানে। ফাইনাল খেলার সম্ভাবনা রয়েছে দুই দলেরই।

রোববার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক ঈমন। কিন্তু ব্যাটিং নিয়ে সুবিধা করতে পারেনি স্বাগতিক দল। ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে তুলে মাত্র ৮৫ রান। সর্বোচ্চ ২৪ রান করেন সেতু। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করেন সাঈদুর। এছাড়া বাকি আট ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ফাহিম উদ্দিন।

বোলিংয়ে শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে ভারত তুলে ফেলে ৩৫ রান। অধিনায়ক ঈমন এ জুটি ভাঙেন ভারতের অধিনায়ক মানিত কুমারকে (৮) সাজঘরে ফেরত পাঠিয়ে। এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। দ্রুত ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ।



একপ্রান্ত আগলে ভারতের রানের চাকা সচল রাখেন শান্তি। কিন্তু শেষ ওভারে দলকে কাঙ্খিত জয় এনে দিতে ব্যর্থ এ ওপেনার। ৫৭ বলে ৪৭ রান করেন শান্তি। বল হাতে বাংলাদেশের হয়ে ৭ রানে ৩ উইকেট নেন দ্বীপ। ম্যাচসেরার পুরস্কারও পান দ্বীপ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন