ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

৯ মাসে ওয়ালটন হাই-টেকের আয় বেড়েছে ৩৪ শতাংশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৪ মে ২০২১  
৯ মাসে ওয়ালটন হাই-টেকের আয় বেড়েছে ৩৪ শতাংশ

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে, অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের শেয়ার প্রতি আয় বা ইপিএস বেড়েছে ১৪৭ শতাংশ। এদিকে তিন প্রান্তিক মিলে জুলাই থেকে মার্চ, অর্থাৎ ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় বেড়েছে ৩৪ শতাংশ। 

গত রোববার (২৩ মে) ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ সভায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২১) ও নয় মাসের (জুলাই, ২০২০-মার্চ, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন স্বাপেক্ষে শেয়ার হোল্ডারদের জন্য প্রকাশ করা হয়েছে। 

সোমবার (২৪ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.৭৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৫.১৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৭.৬২ টাকা বা ১৪৭ শতাংশ।

এদিকে, তিন প্রান্তিকে ৯ মাসে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৪.১৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ২৫.৫৩ টাকা। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস বেড়েছে ৮.৬১ টাকা বা ৩৪ শতাংশ।

২০২০ সালের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানির পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯১.৫৯ টাকা। ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত পুনর্মূল্যায়নসহ এনএভিপিএস ছিল ২৬১.৯২ টাকা।

২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৫২.৪২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৫.০২ টাকা। 

এনটি/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়