Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় তিন পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৩৯, ১৬ জানুয়ারি ২০২১
ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় তিন পরিবর্তন

কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় পরিবর্তন আনা হয়েছে। প্রশ্নপত্রের ৫০ শতাংশ উত্তর বাধ্যতামূলক ও পরীক্ষার সময় কমানো হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা-২০২০ উপলক্ষে সরকারি ও বেসরকারি ডিপ্লোমা পর্যায়ের ইনস্টিটিউটের অধ্যক্ষ ও পরিচালকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় ডিপ্লোমা পর্যায়ের পরীক্ষার বিষয়ে গুরুত্বপূর্ণ তিনটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। 
সিদ্ধান্তগুলো হলো-

১. ২০১০ ও ২০১৬ প্রবিধানের আওতায় পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে মুদ্রিত মোট নম্বরের ৫০ শতাংশ নম্বরের উত্তর দিতে হবে (সব বিভাগের যেকোনো প্রশ্ন থেকে)।

২. ২০১০ ও ২০১৬ প্রবিধানের সব বিষয়ের ৩ ঘণ্টার পরীক্ষা ২ ঘণ্টা এবং ২ ঘণ্টার পরীক্ষা ১ ঘণ্টা ৩০মিনিট মেয়াদে অনুষ্ঠিত হবে।

৩. প্রতিটি বিষয়ে পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বর প্রশ্নপত্রে উল্লিখিত মোট নম্বরের বিপরীতে রূপান্তরিত করে ফলাফল নির্ধারণ করা হবে।

কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মুরাদ হোসেন মোল্লার সভাপতিত্বে সভায় বোর্ডের সচিব ড. মো. জাহেদুল হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুর রহমান, অধ্যক্ষ মো. জাকির হোসেন, অধ্যক্ষ মো. রুহুল আমিন, অধ্যক্ষ মো. রিহান উদ্দিন, চিফ ইন্সট্রাক্টর আরিফা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা-২০২০ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে স্থানীয় প্রশাসন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সবার সহযোগিতা চাওয়া হয়েছে বিবৃতিতে।


 

ঢাকা/ইয়ামিন/এসএন  

সর্বশেষ

পাঠকপ্রিয়