ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবারও আন্দোলনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:২০, ২৩ অক্টোবর ২০২১
আবারও আন্দোলনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে আবারও আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পরে শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে এবিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সিন্ডিকেট সভা বসলেও সেখান থেকে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি এমনটাই তাদেরকে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা এমন তথ‌্য জানার পর থেকেই আবারও অনশনের মধ্যে দিয়ে আন্দোলন শুরু করেন।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও আন্দোলনে নেতৃত্ব দেওয়া আবু জাফর হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

জাফর হোসাইন বলেন, ‘শুক্রবার রাত ৮টার দিকে আমাদেরকে ফোন দিয়ে জানানো হয় কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা মুলতবি করা হয়েছে। বিষয়টি জানার পরে আমরা ভারপ্রাপ্ত ভিসি স্যারকে ফোন দেই। তখন তিনি বলেন, আজ এবিষয়ে কোনো সিদ্ধান্তে আসা যায়নি। তোমরা ক্লাস-পরীক্ষাতে ফেরো। আমরা আবার সিন্ডিকেট সভা বসে এবিষয়ে সিদ্ধান্ত নিবো। আগামীকালকেই আবার এই সিন্ডিকেট সভা বসবে কি না জানতে চাইলে তিনি বলেন, আপাতত একমাসের মধ্যে এই সভা বসার সম্ভাবনা নেই।’

এই শিক্ষার্থী আরও বলেন, ‘আমরা তাদের সম্মান দেখিয়ে সকল প্রকার আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু যেহেতু আমরা এর সমাধান পাচ্ছি না তাই গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে আবারও আমরণ অনশন শুরু করেছি।’

তবে এ বিষয়ে কথা বলার জন্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার আব্দুল লতিফকে একাধিকবার তার মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে, বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় এঘটনায় গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলীর নিকট তদন্ত প্রতিবেদন জমা দেন। বিষয়টি নিয়ে গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঢাকার ধানমন্ডির আবাসন ভবন অফিসে এই সিন্ডিকেট বৈঠক শুরু হয়। টানা ৩ ঘণ্টা বৈঠক চলার পর কোনো সিদ্ধান্ত ছাড়াই রাত ৮টার দিকে এ বৈঠক শেষ হয়।

রাসেল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়