Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

গুচ্ছে বি-ইউনিটের ফল নিয়েও অসন্তোষ: যা বলছেন আয়োজকরা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:৩২, ২৭ অক্টোবর ২০২১
গুচ্ছে বি-ইউনিটের ফল নিয়েও অসন্তোষ: যা বলছেন আয়োজকরা

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গতকাল।  তবে এ ফল নিয়ে আবারও সংশয় প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।এর আগে এ-ইউনিটের ফল নিয়েও একই অভিযোগ তোলেন অনেক ভর্তি পরীক্ষার্থী।

তারা বলছেন, আমরা পরীক্ষায় প্রত্যাশিত ফল পাইনি। পরীক্ষা শেষে পাঠ্যবই, প্রাইভেট শিক্ষক, বিভিন্ন কোচিং সেন্টারের মাধ্যমে প্রশ্ন সলভ করে যে নম্বর পাওয়ার কথা ছিল তার চেয়ে অনেক কম নম্বর পাচ্ছেন তারা। অভিযোগ বিবেচনায় নিয়ে ফল পুন:নিরীক্ষার দাবি তোলেন তারা।

তবে শিক্ষার্থীদের দাবি ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ফল আমাদের দেখারও সুযোগ নেই। কম্পিউটারের মাধ্যমেই ফল তৈরি হয়েছে।এক্ষেত্রে ভুলের সুযোগ নেই। তবে শিক্ষার্থীদের দাবি আমরা আমলে নিচ্ছি। তাদের ফল পুন:নিরীক্ষার আবেদনের সুযোগ দেওয়া হবে।

তিনি আরও বলেন, সিস্টেম অনুযায়ী ওএমএর শিট ভালোভাবে পূরণ না করলে সেটি কম্পিউটার রিড করতে পারে না। আবার অনেকে একাধিক বৃত্ত ভরাট করেন। কম্পিউটার সেটা বাতিল করে দেয়। এ জাতীয় ভুল করে থাকলে তো আমাদের কিছু করার নেই।

এর আগে মঙ্গলবার বিকেলে বি-ইউনিটের ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে নানা অসঙ্গতির অভিযোগ তোলেন ভর্তিচ্ছুরা। ফল প্রকাশের কিছু সময় পর ফল স্থগিত করে গুচ্ছ কমিটি।  কয়েক ঘণ্টা পর সংশোধিত ফল দেওয়া হলেও সেখানেও নানা অসঙ্গতি রয়েছে বলে অভিযোগ প্রার্থীদের।

এ বিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, যারা অভিযোগ করছেন আমরা তাদেরকে পুন:র্নিরীক্ষার আবেদনের সুযোগ দেব। তবে সব ইউনিটের পরীক্ষা নেওয়া ও ফল প্রকাশের পর এ সুযোগ দেওয়া হবে। 

ইয়ামিন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়