ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

শৈশবে ফিরে গিয়েছিলো ওরা

নওগাঁ (ধামইরহাট) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২০ নভেম্বর ২০২১   আপডেট: ১২:৪৮, ২০ নভেম্বর ২০২১
শৈশবে ফিরে গিয়েছিলো ওরা

এসএসসি-১৯৯৪ ব্যাচের বন্ধুরা

ঘন শালবন। ভেতরে আঁকাবাঁকা পথ। চারিদিকে সুনশান নীরবতা। পথ পেরুলেই দীঘি। দীঘির টলমলে জলে অতিথি পাখির জলকেলি। কিচিরমিচির শব্দ। মাঝে মাঝে শালপাতার মর মর শব্দ সেই কলতানকে আরও প্রাণবন্ত করে তোলে। এমনই আবহে শৈশবে ফিরে গিয়েছিলো ওরা। ওরা এসএসসি-১৯৯৪ ব্যাচের একদল বন্ধু।

শুক্রবার (১৯ নভেম্বর) নওগাঁর ধামইরহাটের আলতাদীঘি জাতীয় উদ্যানে ‘স্মৃতিতে জড়িয়ে থাকুক শৈশব’ স্লোগানে এসএসসি-১৯৯৪ ব্যাচের বন্ধুরা দ্বিতীয় বর্ষপূর্তির পুনর্মিলনীতে মেতে উঠেছিলো।

এদিন সকাল ৯টা ৩০ মিনিটে ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য আয়োজনে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পূর্ব বাজার থেকে শুরু করে আমইতাড়া বাজার হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বন্ধুরা মিলে আলতাদিঘী জাতীয় উদ্যানে এসে সমবেত হলে দীঘির চারপাশ মিলনমেলায় পরিণত হয়। এসময় গান বাজনা, খাওয়া-দাওয়া, কুইজ, কৌতুক পরিবেশনসহ নানা আয়োজনে মেতে ওঠে সবাই। 

এসএসসি-১৯৯৪ ব্যাচের বন্ধুরা

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধান শিক্ষক ও শরীরচর্চা শিক্ষকের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন ওই ব্যাচের শিক্ষার্থী মো. হারুন-অর-রশিদ, মো. আনারুল ইসলাম, মোস্তাফিজুর রহমান (তোতা), মো. আশফাকুল রাশেকিন।

এরপর উপস্থিত সকল শিক্ষার্থীদের মাঝে স্মৃতিস্মারক হিসেবে একটি করে ক্রেস্ট ও বলপেন তুলে দেন চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল-ই রব্বানী, ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহমান, শরীরচর্চা শিক্ষক মো. নজরুল ইসলাম।

এক শিক্ষার্থীকে স্মৃতিস্মারক তুলে দিচ্ছেন প্রধান শিক্ষক এসএম খেলাল-ই রব্বানী

এসময় চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, ভেরম উচ্চ বিদ্যালয়সহ রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের এসএসসি- ৯৪ ব্যাচের প্রায় ১শ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অরিন্দম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়