ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

অক্ষয়ের সিনেমা বয়কটের ডাক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২০ মার্চ ২০২২   আপডেট: ১৩:০১, ২০ মার্চ ২০২২
অক্ষয়ের সিনেমা বয়কটের ডাক

জনপ্রিয় বলিউড অভিনেতা অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘বচ্চন পাণ্ডে’। ধর্মীয় অনুভূমিতে আঘাতের অভিযোগে সম্প্রতি মুক্তি পাওয়া এই সিনেমা বয়কটের ডাক দিয়েছেন নেটিজেনদের একাংশ।  

‘বচ্চন পাণ্ডে’ নিনেমার বিরুদ্ধে অভিযোগ এতে হিন্দু ধর্মকে অপমান করা হয়েছে। সিনেমায় নাম ভূমিকায় থাকা অক্ষয় কুমার একজন দুর্ধর্ষ গ্যাংস্টার। এখানেই নেটিজেনদের আপত্তি। হিন্দু নামের একজনকে গ্যাংস্টার রূপে দেখানো নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। এখানেই শেষ নয়, সিনেমার একটি গানে বৈষ্ণব দেবীর ভজনকে বিকৃত করার অভিযোগও এনেছেন কেউ কেউ। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এই তথ্য জানা গেছে।

যদিও ‘বচ্চন পাণ্ডে’ টিমের পক্ষ থেকে এখন পর্যন্ত এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।

‘বচ্চন পাণ্ডে’ সিনেমার পরিচালক ফারহাদ সামজি। এর প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটিতে আছেন কৃতি স্যানন, জ্যাকলিন ফার্নান্দেজ।

তবে অক্ষয়ের সিনেমা নিয়ে এমন অভিযোগ নতুন নয়। এর আগে এই অভিনেতার ‘লক্ষ্মী’ সিনেমাটি নিয়ে একের পর এক বিতর্ক তৈরি হয়। সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ ছিল, এতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। কেউ কেউ দাবি করেন, সিনেমাটির মাধ্যমে ‘লাভ জিহাদ’ (মুসলিম ছেলে/মেয়ে প্রেমের ফাঁদে ফেলে অন্য ধর্মের ছেলে/মেয়েদের বিয়ে করে ইসলাম ধর্মে রূপান্তরিত করে এমন ধারণা) প্রচার করা হয়েছে। এখানেই শেষ নয়, সিনেমাটির ‘ব্যোমভোলে’ গানে হিন্দু দেবতাদের অসম্মান করা হয়েছে বলেও অভিযোগ ওঠে। এমনকি সিনেমার নাম নিয়ে আপত্তি থাকায় সেটি পরিবর্তন করে মুক্তি দেওয়া হয়।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়