ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

চলচ্চিত্রে শাকিব খানের ২৫ বছর

প্রকাশিত: ১৭:০৫, ২৮ মে ২০২৪   আপডেট: ১৭:৫৭, ২৮ মে ২০২৪
চলচ্চিত্রে শাকিব খানের ২৫ বছর

দেশসেরা চিত্রনায়ক শাকিব খান। বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন তিনি। দর্শকদের উপহার দিয়েছেন বেশ ব্যবসাসফল সিনেমা। শাকিব খানের ভক্ত সংখ্যাও কম নয়। ২০০৭ সালের পর থেকে ঢালিউড ইন্ডাস্ট্রির দায়িত্ব যেন একাই কাঁধে বয়ে নিয়ে যাচ্ছেন শাকিব খান।

গত এক দশকের বেশি সময় ধরে শাকিব খান একাই রাজত্ব করছেন এই ইন্ডাস্ট্রিতে। শুধু তাই নয়, গত দু’তিন বছরে ওপার বাংলাতেও দারুণ অবস্থান তৈরি করে নিয়েছেন। সেখানেও তৈরি হয়েছে তার গ্রহণযোগ্যতা।

আজ চলচ্চিত্র ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ করলেন শাকিব খান। আবুল খায়ের বুলবুলের পরিচালনায় শাকিবের প্রথম সিনেমা ‘সবাইতো সুখী হতে চায়’। সিনেমাটির শুটিং চলাকালীন শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’।

১৯৯৯ সালের ২৮ মে ‘অন্তত ভালোবাসা’ সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয়শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন জামান। কিন্তু সিনেমাটি শাকিবকে নায়ক হিসেবে খ্যাতি এনে দিতে না পারলেও পরবর্তীতে বিভিন্ন ব্যবসাসফল সিনেমার কারণে দ্রুত নায়ক হিসেবে রেকর্ডসংখ্যক পারিশ্রমিকের অধিকারী হন শাকিব। সর্বশেষ চমক সৃষ্টি করেন পর পর দুইবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়ে।

দীর্ঘ ক্যারিয়ারে শাকিব খান কোটি কোটি দর্শকের ভালোবাসা ছাড়াও পেয়েছেন অসংখ্য পুরস্কার ও সম্মাননা। এর মধ্যে রয়েছে, ৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৮টি মেরিল প্রথম আলো পুরস্কার, ১টি লাক্স চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার, তিনটি বাচসাস ও চারটি সিজেএফবি পারফরম্যান্স পুরস্কার।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়