ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

ধোলাইখালে ‘পদ্মা সেতু’

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৭ জুলাই ২০২২   আপডেট: ১৫:৫২, ৭ জুলাই ২০২২
ধোলাইখালে ‘পদ্মা সেতু’

গত ২৫ জুন থেকে বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুতে যান চলাচল শুরু হয়েছে। ফলে রাজধানীর সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার সরাসরি সংযোগ ঘটেছে। যাতায়াত হয়েছে সহজ। সঙ্গত কারণে এই সেতু নিয়ে আমাদের রয়েছে বাঁধভাঙা উচ্ছ্বাস। এই উচ্ছ্বাসের আরেকটি উদাহরণের দেখা মিললো ধোলাইখাল কোরবানির পশুর হাটে।

ধোলাইখালের কোরবানির পশুর হাট ঐতিহ্যবাহী। এলাকার ট্রাক টার্মিনাল সংলগ্ন রাস্তার ওপর বসা হাটে ইতোমধ্যেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে পশু এসেছে। তবে বিশেষভাবে নজড় কেড়েছে দুটি গরু। যদিও নামের কারণেই এই কৌতূহল। গরুর মালিক সেগুলোর নাম রেখেছেন ‘পদ্মা সেতু’। অর্থাৎ একটি গুরুর নাম পদ্মা, অন্যটির সেতু।

খোঁজ নিয়ে জানা যায়, গাজীপুরের কাপাসিয়ার হোসেন এগ্রো থেকে আনা হয়েছে গরুগুলো। পদ্মা ও সেতু ছাড়াও হাটে এসেছে ‘টাইগার’, ‘কালামানিক’ নামে বিশাল আকৃতির গরু। কিন্তু ক্রেতার আগ্রহ পদ্মা সেতু নিয়ে। পদ্মার ওজন প্রায় ১১৫০ কেজি, দাম ৯ লাখ টাকা। সেতুর ওজন ১০০০ কেজি, দাম চাওয়া হচ্ছে ৮ লাখ টাকা। 

গরুর এমন নাম রাখার কারণ জানতে চাইলে হোসেন এগ্রোর কর্মচারী সুজন মিয়া বলেন, পদ্মা সেতু চালু হয়েছে তাই আমরা খুশি হয়ে এই বড় গরু দুটির নাম পদ্মা সেতু রেখেছি। শুধু তাই নয়, হাটে তোলার পর এই গরুর প্রচারে মাইকিং করা হচ্ছে। এই দায়িত্বে রয়েছেন জাকির হোসেন। তিনি বলেন, আমাদের হাটে পদ্মা ও সেতু নামে গরু এসেছে কয়েকদিন আগে। বিষয়টি জানার পর থেকে মাইকিং করছি। আশাকরি বিক্রেতা ভালো দাম পাবে।

গরু দুটি দেখতে ভিড় করছেন অনেকেই। দামাদামিও করছেন তারা। কিন্তু এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অবিক্রিত রয়েছে পদ্মা সেতু। 

/তারা/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়