ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বহনকারী গাড়িতে হামলা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ১৪ মার্চ ২০২১  
আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বহনকারী গাড়িতে হামলা

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে বহনকারী একটি মিনিবাসে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। দেশটির পাতাগোনিয়া অঞ্চলে এ হামলার ঘটনা ঘটেছে।

রোববার (১৪ মার্চ) বিবিসির খবরে বলা হয়, দাবানলের কারণে ক্ষতিগ্রস্ত একটি এলাকা পরিদর্শনে গিয়েছিলেন প্রেসিডেন্ট আলবার্তো। দেশটির দক্ষিণ প্রদেশ চুবুটের একটি কম‌্যুনিটি সেন্টারের বাইরে জনগণ তার ওপর চড়াও হয়ে পাথর ছুড়েঁ মারেন। তার গাড়িতে কিল-ঘুষি দেয়।

প্রসঙ্গত, সম্প্রতি কয়েক দিন আগে দেশটির প‌্যান্টাগোনিয়া রাজ‌্যের একটি জঙ্গলে আগুন লেগেছিলো। সেই আগুনে একজন মারা গেছে, কয়েকজন আহত হয়েছেন। দুইশ বাড়িঘর পুড়েছে। কিছু লোককে এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ‌্যম জানিায়, দেশটির চুবুটে ওপেন-পিট মাইনিং-এর বিরুদ্ধে জনগণের এই বিক্ষোভ। স্বর্ণ, রৌপ‌্য ও ইউরেনিয়ামে সমৃদ্ধ এই অঞ্চলে সরকার এক বৃহৎ প্রকল্প করার উদ‌্যোগ নিয়েছে বলে সেখানকার স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ফার্নান্দেজ যখন তার গাড়ি থেকে নামেন, জনগণ তার চারপাশে তাকে ঘিরে ধরেন।  তিনি যে বাসে উঠেন, সেই বাসে ক্ষিপ্ত জনগণ লাথি মারে, পাথর ছুড়েঁ জানালা ভাঙে। 

সূত্র: বিবিসি

সৌরভী/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়