ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ভারতের নতুন প্রেসিডেন্টকে মমতার অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২২ জুলাই ২০২২   আপডেট: ০৯:০৭, ২২ জুলাই ২০২২
ভারতের নতুন প্রেসিডেন্টকে মমতার অভিনন্দন

দ্রৌপদী মুর্মু ও মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেন, ‌‘সংবিধান ও গণতন্ত্র রক্ষায় আপনার (দ্রৌপদী মুর্মু) দিকেই তাকিয়ে দেশ।’

পড়ুনভারতের নতুন প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু

টুইটে দ্রৌপদীকে অভিনন্দন জানিয়ে মমতা লিখেছেন, রাষ্ট্রের প্রধান হিসেবে সংবিধানের মূল চরিত্র এবং গণতন্ত্র রক্ষায় আপনার ভূমিকার দিকে দেশবাসী অধীর আগ্রহে তাকিয়ে থাকবে।

বিশেষত, এরকম একটা সময়ে, যখন সমাজ নানা মতভেদে জর্জরিত। মমতার টুইটের প্রতিক্রিয়ায় ধন্যবাদ জানান সদ্য নির্বাচিত হওয়া প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু।

ভারতের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদের প্রার্থী ছিলেন যশবন্ত সিন্‌হা। উল্টো দিকে ছিলেন এনডিএ প্রার্থী দ্রৌপদী। সম্প্রতি মমতা জানিয়েছিলেন, আগে জানালে দ্রৌপদীকে সমর্থন করার কথা ভাবা যেত। তাতেই জল্পনা তৈরি হয়, তাহলে কি বিরোধীদের মধ্যেও যশবন্তকে নিয়ে দ্বিধা রয়েছে? 

যদিও তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রেসিডেন্ট পদপ্রার্থী ঠিক করার জন্য নেত্রী যখন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বিরোধীদের বৈঠক ডেকেছিলেন, তখনই তিনি স্পষ্ট জানিয়েছিলেন, রাজনাথ সিংহকে বিজেপি (এনডিএ)-র প্রার্থীর নাম জানতে চাওয়া হলে তিনি কোনো স্পষ্ট জবাব দেননি। তাই বিরোধীরা সর্বসম্মতভাবে যশবন্তকে প্রার্থী করেন। তার পরে এনডিএ শিবির দ্রৌপদীর নাম ঘোষণা করে।

দ্রৌপদীকে অভিনন্দন জানিয়েছেন যশবন্তও। তিনি টুইটে লিখেছেন, দেশবাসীর প্রত্যাশা, দেশের পঞ্চদশ প্রেসিডেন্ট হিসেবে তিনি কোনো ধরনের ভয় বা পক্ষপাত ছাড়া সংবিধানের রক্ষাকর্তার দায়িত্ব পালন করবেন।

সূত্র: আনন্দবাজার

/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়