ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

জাপানে দুটি সামরিক হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে নিহত ১, নিখোঁজ ৭

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:০৩, ২১ এপ্রিল ২০২৪
জাপানে দুটি সামরিক হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে নিহত ১, নিখোঁজ ৭

জাপানের সামুদ্রিক আত্মরক্ষা বাহিনীর (এসডিএফ) দুইটি হেলিকপ্টার সমুদ্রে বিধ্বস্ত হয়ে হেলিকপ্টারে থাকা আটজন ক্রু সদস্যের একজন নিহত ও বাকি সাতজন নিখোঁজ হয়েছেন। শনিবার (২০ এপ্রিল) রাতে প্রশিক্ষণ অনুশীলনের সময় হেলিকপ্টার দুইটি বিধ্বস্ত হয়।

রোববার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এবিসি নিউজ। 

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য জাপানের দক্ষিণ উপকূলে প্রত্যন্ত ইজু দ্বীপপুঞ্জের তোরিশিমার কাছে সাবমেরিন বিরোধী মহড়া চালাচ্ছিল ওই দুই এসএসইচ-৬০ টহল হেলিকপ্টার। ডেস্ট্রয়ার জাহাজ থেকে এসএইচ-৬০কে হেলিকপ্টারগুলো পরিচালনা করা হত।

এসডিএফ কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১০টা বেছে ৩৮ মিনিটে তোরিশিমা দ্বীপের কাছে একটি হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। প্রায় ২৫ মিনিট পর (রাত ১১টা বেজে ৪ মিনিট), সামরিক বাহিনী অপর হেলিকপ্টারের সঙ্গেও যোগাযোগ করতে যেয়ে ব্যর্থ হয়।

জাপানের প্রতিরক্ষা মন্ত্রী কিহারা মিনোরু রোববার এক সংবাদ সম্মেলনে বলেছেন, সম্ভবত হেলিকপ্টার দুইটির মধ্যে সংঘর্ষের ফলে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারকারী এনএইচকে এবং কিয়োডো জানিয়েছে, নিখোঁজ ক্রুদের জন্য অনুসন্ধান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে উভয় ফ্লাইটের রেকর্ডার উদ্ধার করা হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া একটি পোস্টে, জাপানে মার্কিন রাষ্ট্রদূত রাহম ইমানুয়েল অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের সহায়তার প্রস্তাব দিয়েছেন।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়