ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

মনজুর আলমের উদ্বেগ : মন্ত্রী-সচিবরা নির্বাচন প্রভাবিত করছে

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২২ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মনজুর আলমের উদ্বেগ : মন্ত্রী-সচিবরা নির্বাচন প্রভাবিত করছে

মনজুর আলম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মন্ত্রী সচিবসহ সরকারি কর্মকর্তারা নির্বাচন প্রভাবিত করছে বলে অভিযোগ তুলেছেন বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম।

 

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে যে কোনো উপায়ে সরকার দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে নির্বাচনী আচরণ বিধি ও আইন-কানুন লঙ্ঘন করে মন্ত্রী, সচিব, বিভিন্ন সরকারি দপ্তরের উচ্চপদস্থ ব্যক্তিদের প্রকাশ্য-গোপন তৎপরতায় উদ্বেগ প্রকাশ করে মনজুর আলমের পক্ষে বিবৃতি দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন।

 

বুধবার চট্টগ্রাম নাগরিক আন্দোলনের সদস্যসচিব এসইউএম নুরুল ইসলাম গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে অশুভ তৎপরতা বন্ধে নির্বাচন কমিশনের দ্রুত হস্তক্ষেপ কামনা করে বলা হয়, পেনিনসুলা হোটেলে মন্ত্রী-এমপিদের গোপন বৈঠকের পর কিছু কিছু মন্ত্রীর প্রকাশ্য-দৃশ্যমান তৎপরতা কিছুটা বন্ধ হলেও সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ঘন ঘন চট্টগ্রাম সফর করে নির্বাচনকে প্রভাবিত করার কাজে লিপ্ত রয়েছেন।

 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ মিলনায়তনে চিকিৎসক-নার্সসহ সরকারি কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে সরকার দলীয় মেয়র প্রার্থীর সভার খবর মিডিয়ার প্রকাশিত হওয়ার পর এখন বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর-অধিদপ্তরের সর্বোচ্চ কর্তাব্যক্তি কর্তৃক সরকারি কর্মসূচির আড়ালে তাদের অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের গোপন সভা ডেকে নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য নির্দেশনা প্রদানের কাজ শুরু করেছেন।

 

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার সমবায় সচিব এমএ কাদের সরকার আন্দরকিল্লার সমবায় কার্যালয়ে সকালে সভা করেছেন এবং বিকেলে চান্দগাঁও বিআরডিবিতে সভা আহ্বান করেছেন। তিনি পতেঙ্গা এবং নগরীর একটি তারকা হোটেলে গোপন সভা করে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত সমবায় বিভাগের কর্মকর্তাদের সরকার দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য বিভিন্ন নির্দেশনা দিয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

 

বিবৃতিতে আরো বলা হয়, সরকারের বিরোধিতা সত্ত্বেও নির্বাচন কমিশন সেনাবাহিনী নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করায় কতিপয় সরকারি কর্মকর্তা প্রশাসনিক প্রভাব খাটিয়ে নির্বাচনী ফলাফল সরকারি দলের প্রার্থীর অনুকূলে নেওয়ার চক্রান্ত করছেন বলে আমারা জানতে পেরেছি।

 

এমতাবস্থায় সুষ্ঠু ও প্রভাবমুক্ত পরিবেশে জনগণের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করার জন্য এসব অশুভ তৎপরতা বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশনের দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয় চট্টগ্রাম নাগরিক আন্দোলনের ওই বিবৃতিতে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ এপ্রিল ২০১৫/রেজাউল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়