ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

চলমান নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটছে না: জিএম কাদের

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১৯ মে ২০২৪  
চলমান নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটছে না: জিএম কাদের

জিএম কাদের

‘চলমান নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। এই নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটছে না। যার ফলে নির্বাচন কেন্দ্র বিমুখ হচ্ছে দেশের অধিকাংশ মানুষ।’

রোববার (১৯ মে) দুপুরে রংপুর সার্কিট হাউসে এ কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি আরও বলেন, দুর্নীতি আর অব্যবস্থাপনার উদাহরণ হয়েছে এদেশের নির্বাচন ব্যবস্থা। তবে জাতীয় পার্টি যেহেতু কোনো নির্বাচন বর্জন করেনি; তাই কম সংখ্যক প্রার্থী হলেও অংশগ্রহণ করে যাচ্ছে। তবে এই নির্বাচনে জয়-পরাজয়ে আশাবাদী না হলেও জনগণের স্বার্থে মাঠে থেকে রাজনীতি করছে জাতীয় পার্টি।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে জিএম কাদের বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ শক্তিশালী দল বলে দাবি করলেও তাদের কার্যক্রম এখন দানবীয় শক্তির মতো। যার ফলে রাজনৈতিক দল হিসেবে বৈচিত্র‌্য হারিয়ে ফেলেছে তারা। আগে জনগণের জন্য বটগাছের ন্যায় ছায়ার দল ছিল আওয়ামী লীগ এখন সেটি পরগাছায় রূপান্তরিত হয়েছে। এসব কারণে দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে আওয়ামী লীগ।

দেশের অর্থনৈতিক ব্যবস্থার চিত্র তুলে ধরে জিএম কাদের বলেন, দেশে অর্থনৈতিকভাবে একটা ভয়াবহ সঙ্কট চলছে। প্রতিনিয়ত দেশের টাকা কমে যাচ্ছে। বিনোয়োগ আসছে না। টাকার বিপরীতে ডলারের দাম এখন প্রতিনিয়ত বাড়ছে, ফলে দেশে বিনিয়োগ কমে যাচ্ছে। এটি আমাদের জন্য অশনিসংকেত। অনেক বিদেশি কোম্পানি বিনিয়োগ করে ডলার সংকটের কারণে লভ্যাংশ নিয়ে যেতে পারছে না। যার ফলশ্রুতিতে ভবিষ্যতে এ দেশের সাথে কেউ আর ব্যবসা-বাণিজ্য করতে চাইবে না। এসব অভ্যন্তরীণ বিষয় এখন সরকার নানাভাবে গোপন করছে যা জনগণের স্বার্থবিরোধীও বটে।

তিনি আরও বলেন, এ ছাড়াও বিদ্যুৎ ও গ্যাস খাতে বহু টাকা লুটপাট হয়েছে। দেশের টাকা বিভিন্নভাবে অবাধে পাচার করতে সহায়তা করা হয়েছে। যার ফলে দেশের অর্থনৈতিক অবস্থা এখন ভঙ্গুরদশা।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ভিপি আলাউদ্দিন, কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এসএম ইয়াছিরসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আমিরুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়