ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

এমপি সালাউদ্দিনকে দুদকের নোটিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমপি সালাউদ্দিনকে দুদকের নোটিশ

এম এ রহমান : জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও ময়মনসিংহ-৫ আসনের সংসদ সদস‌্য সালাউদ্দিন আহমেদের প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অনুসন্ধানে সালাউদ্দিন আহমেদের অবৈধ স্থাবর ও অস্থাবর সম্পদের তথ‌্য মিলেছে। তা যাচাই-বাছাই করতে সম্পদ বিবরণী দাখিলের জন‌্য নোটিশ অনুমোদন দিয়েছে দুদক। অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ সাপেক্ষে রোববার দুদকের সভায় ওই সম্পদ বিবরণীর নোটিশ অনুমোদন দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে বলেন, তার বিরুদ্ধে আজই দুদক থেকে সম্পদ বিবরণীর নোটিশ অনুমোদন দেওয়া হয়েছে, যা আগামীকালই দুদক থেকে পাঠানো হয়। নোটিশে সংসদ সদস‌্য সালাউদ্দিন আহমেদ ও তার ওপর নির্ভরশীলদের স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চাওয়া হয়েছে। আগামী ১৫ কর্মদিবসের মধ‌্যে দুদক সচিব বরাবর হিসাব দাখিল করতে হবে।

এ বিষয়ে দুদক সূত্রে আরো জানা যায়, সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চলতি বছরের মার্চ মাসে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এর পরপরই দুদকের উপ-পরিচালক শেখ আবদুস সালামকে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। আর দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারককারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

ময়মনসিংহ-৫ আসনের সংসদ সদস‌্য সালাইদ্দিন আহমেদ চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ মাঠে নিজের মেয়েকে রাজকীয়ভাবে বিয়ে দিয়ে আলোচনায় আসেন। অভিযোগ ছিল, এমপির অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েসহ দুই মেয়ের বিয়ে দেওয়া হয় মহাধুমধাম করে। খরচ করা হয় কয়েক কোটি টাকা। বিয়েতে অতিথি ছিলেন প্রায় ১৫ হাজার। জবাই করা হয়েছিল ৫০০টি ছাগল।

বড় মেয়ে প্রাপ্তবয়স্ক হলেও ছোট মেয়ের বয়স নিয়ে প্রশ্ন উঠেছে। ছোট মেয়ে ২০১৬ সালে ময়মনসিংহ সদরের গলগণ্ডা এলাকার মিফতাহুল জান্নাত মহিলা মাদরাসা থেকে সপ্তম শ্রেণি পাশ করে। চলতি ২০১৭ সালে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হলেও মাদরাসায় যায়নি। এমপির বড় মেয়ে ২০১৪ সালে স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি পাস করেছেন। সনদ অনুযায়ী তার জন্ম ১৯৯৮ সালের ২৫ আগস্টে। বর্তমানে তার বয়স ১৮ বছর ৫ মাস। তার চেয়ে দুই বছরের ছোট সেই ছোট মেয়েটি। সে হিসেবে ছোট মেয়ের বয়স ১৬ বছর ৫ মাসের মতো। অর্থাৎ সালাহউদ্দিন আহমেদ ছোট মেয়ের বাল‌্যবিবাহ দিয়েছেন বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ অক্টোবর ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ