ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

রাজধানীতে ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজধানীতে ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর ও পল্লবী জোনের ৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রোববার (৯ আগস্ট) দুপুরে ডিএমপির মুখপাত্র উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘নিয়ম মেনেই ওই কর্মকর্তাদের বদলি করা হয়েছে। শনিবার (৮ আগস্ট) রাতে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের বদলি করা হয়।’

যাদের বদলি করা হয়েছে তারা হলেন—মিরপুর জোনের উপ-কমিশনার মোস্তাক আহমেদ, পল্লবী জোনের উপ-কমিশনার মো. মিজানুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (পল্লবী) ফিরোজ কাউছার, পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, একই থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল মাবুদ ও ওসি (অপারেশন্স) মোহাম্মদ এমরানুল ইসলাম।

২৯ জুলাই ভোরে পল্লবী থানায় ওজন মাপার যন্ত্রের মতো দেখতে হাতে বানানো একটি বোমা বা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরিত হয়। এতে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। এ ঘটনার নিরপেক্ষ তদন্তের স্বার্থে উল্লিখিত কর্মকর্তাদেরকে বদলি করা হয়েছে বলে জানা গেছে। তবে পুলিশের দায়িত্বশীলরা বলছেন, স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে তাদেরকে বদলি করা হয়েছে।

অন্যদিকে, বিস্ফোরণের ঘটনায় যে তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে, তাদের পরিবার দাবি করছে, ওই ঘটনার আগেই তাদেরকে নিজ নিজ বাসা থেকে ধরে নিয়ে যায় পুলিশ। তারা হলেন—রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও মোশাররফ হোসেন। তাদের মধ্যে রফিকুল ইসলাম নিখোঁজ থাকায় তার স্বজনরা পল্লবী থানায় জিডি করতে যান। কিন্তু পুলিশ জিডি না নিয়ে তাদের ফেরত দেয়। অন্য দুজনের স্বজনরা আদালত এবং পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। এর পরেই বোমা বিস্ফোরণ নিয়ে সন্দেহের সৃষ্টি হয়।

থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় তদন্ত করছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। হামলার পর জঙ্গিগোষ্ঠী আইএস এর দায় স্বীকার করলেও রোববার পর্যন্ত তেমন তথ‌্য পাওয়া যায়নি। জঙ্গিগোষ্ঠী হামলার সঙ্গে জড়িত নয় বলে তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ঢাকা/মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়