RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

গুলশানে বোমাসদৃশ্য বস্তু উদ্ধার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:৪১, ২ ডিসেম্বর ২০২০
গুলশানে বোমাসদৃশ্য বস্তু উদ্ধার 

গুলশানের একটি ওয়ার হাউজের পাশে বোমাসদৃশ্য বস্তু সন্দেহে ঘিরে রাখে পুলিশ। পরে পুলিশের বোমা নিষ্ক্রিয় দল সেখান থেকে একটি কালো ব্যাগ উদ্ধার করে। তবে ব‌্যাগের ভেতরে কোনো বোমা পাওয়া যায়নি বলে পুলিশ কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বুধবার (২ ডিসেম্বর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম শাখার প্রধান ডিসি ওয়ালিদ হোসেন এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি রাইজিংবিডিকে বলেন, ‘খবর পেয়ে সেখানে বোমা নিষ্ক্রিয় দল পাঠানো হয়। নানা ধরনের প্রস্তুতি শেষ করে সেখান থেকে একটি কালো ব্যাগ পাওয়া যায়। তবে কে বা কারা ব্যাগটি ফেলে গেছে তা জানা যায়নি। আতঙ্ক সৃষ্টি করার জন্য কেউ এগুলো করতে পারে বলে ধারণা করা হচ্ছে।’

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যার পরপরই গুলশানের মার্কিন হাউজের পাশে কস টেপ মোড়ানো বোমাসদৃশ্য কিছু দেখে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তারা পুলিশে খবর দেয়। প্রথমে ঘটনাস্থলে গুলশান থানা এসে চারদিক ঘিরে ফেলে। খবর দেওয়া হয় বোমা নিষ্ক্রিয় দলকে। তারা এসে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর ব্যাগটি উদ্ধার করে। তবে ভেতরে কিছু ছিল না।

অপর একটি সূত্রে জানা গেছে, কাল কাপড়ের ব্যাগটির ভেতরে থাকা প্লাস্টিকের একটি কাপের ভেতরে বালু, তার, একটি ছুরি ও একটি ম্যাচ বাক্স পাওয়া গেছে। যেগুলো পুলিশ আলামত হিসেবে সংগ্রহ করেছে।

এদিকে খবর পেয়ে পুলিশের সঙ্গে র‌্যাব ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেন। তারই অংশ হিসেবে ওই এলাকার সিসি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে।

ঢাকা/মাকসুদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়