ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ডাচ্-বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার, গ্রেপ্তার ৮

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১২ মার্চ ২০২৩   আপডেট: ১৪:১৫, ১২ মার্চ ২০২৩
ডাচ্-বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার, গ্রেপ্তার ৮

সংবাদ সম্মলনে অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ

রাজধানীর উত্তরায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে ২ কোটি ৫৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে মোট উদ্ধার হলো ৬ কোটি ৪৩ লাখ ৫০০ টাকা।

রোববার (১২ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গোপন সংবাদে রোববার সকালে সিলেটে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা ছিনতাই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ছিলো। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে বাকি টাকা উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে।

এদিকে ছিনতাই ঘটনায় তুরাগ থানায় দায়ের হওয়া মামলাটি অধিকতর তদন্তের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ডিবিতে স্থানান্তর করা হয়েছে। মামলাটি এখন তদন্ত-পূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে তারা। ইতোমধ্যে ডিবি পুলিশ এ ঘটনায় ১৫ জনকে গ্রেপ্তার করেছে। যাদের কয়েকজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

এর আগে গত বৃহস্পতিবার (৯ মার্চ) রাজধানীর তুরাগ থেকে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের চারটি বাক্সে করে মোট সোয়া ১১ কোটি টাকা ছিনতাই হয় বলে ব্যাংক কর্তৃপক্ষ জানায়। পরে ওই দিনই ডিবি পুলিশ অভিযান চালিয়ে চারটি বাক্সের মধ্যে তিনটি বাক্স উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় সিকিউরিটি কোম্পানির ২ পরিচালকসহ ৭ জনকে। 

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়