ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ঈদে ঢাকার বাইরে গেলে মূল্যবান জিনিস সঙ্গে নেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ২২ জুন ২০২৩   আপডেট: ১৫:০২, ২২ জুন ২০২৩
ঈদে ঢাকার বাইরে গেলে মূল্যবান জিনিস সঙ্গে নেওয়ার আহ্বান

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক (মাঝে)

ঈদের ছুটিতে যারা গ্রামে ঈদ উদযাপন করতে ঢাকার বাইরে যাবেন, তাদের কাছে থাকা মূল্যবান জিনিসপত্র নিরাপদ স্থানে রেখে যাওয়ার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, নিরাপদ স্থান না পেলে মূল্যবান জিনিসপত্র সঙ্গে নিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের সময় ফাঁকা ঢাকার নিরাপত্তায় তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রত্যেক সদস্যকে সজাগ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, এবার কোনোভাবেই মহাসড়কে গরুর হাট বসতে দেওয়া হবে না। এজন্য সংশ্লিষ্টদের কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি হাটে জাল টাকা শনাক্তকরণ মেশিন থাকার পাশাপাশি হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, প্রতি বছরই ঈদের আগে বেতন বোনাসের জন্য গার্মেন্টস শ্রমিকদের মধ্যে অসন্তোষ, রাস্তা অবরোধের ঘটনা ঘটে। তবে এবার পুলিশের পক্ষ থেকে গার্মেন্টস মালিকপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে, যেন তা না ঘটে। নির্দিষ্ট সময়ে বেতন বোনাস দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। আর এ কারণেই এবারের ঈদে এ ধরনের পরিস্থিতির এখনো সৃষ্টি হয়নি।

তিনি বলেন, ঈদের আগে, ঈদ এবং ঈদ পরবর্তী বিশেষ করে মানুষ ঢাকায় না ফেরা পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। পুলিশের পাশাপাশি সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও র‍্যাব সদস্যরাও নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবেন।

/মাকসুদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়