ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালকে ঢাকায় প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ওসমানী হাসপাতালে অস্ত্রোপচার শেষ করা হলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় পাঠানো হবে বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালকের গণসংযোগ কর্মকর্তা সাদেক হোসেন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি হাসপাতালে উপস্থিত গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে যোগাযোগ করেন সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

এ সময় প্রধানমন্ত্রী জাফর ইকবালের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার নির্দেশ দেন বলে জানান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

তিনি জানান, 'প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় প্রেরণ করা হচ্ছে। সেনাবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেওয়া হবে।'

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ট্রিপল-ই বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে অজ্ঞাত এক ব্যক্তি ছুরিকাঘাত করে।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ট্রিপল-ই বিভাগের একটি অনুষ্ঠান চলছিল। অধ্যাপক ড. জাফর ইকবাল ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন। তখনই ভিড়ের মধ্যে একজন তাকে ছুরিকাঘাত করে।

ঘটনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালে আনার পথে এবং হাসপাতালে আনার পরেও আহত ড. মুহম্মদ জাফর ইকবাল স্বাভাবিক কথাবার্তা বলছিলেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাসুম।

আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশিষ্ট লেখক মুহম্মদ জাফর ইকবাল শঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন তিনি। ওসমানী হাসপাতালের অপারেশন থিয়েটারে তার অপারেশন চলছে।

এদিকে, মাথায় আঘাত পাবার কারণে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণে তার জন্য দুই ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে।

এ বিষয়ে শাবিপ্রবির প্রক্টর জহির উদ্দীনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

তবে ক্যাম্পাস এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহাম্মদ আবদুল ওহাব। একই সঙ্গে মেডিক্যাল এলাকায়ও নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

**


রাইজিংবিডি/সিলেট/৩ মার্চ ২০১৮/নোমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়