ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

‘স্বাস্থ্যের ডিজি নিয়োগে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ২২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘স্বাস্থ্যের ডিজি নিয়োগে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত’

ফাইল ফটো

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে (ডিজি) নতুন নিয়োগের বিষয়ে প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার (২২ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব এম এ মান্নান  উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ (ডিজি)  গ্রেড-১ পদ।  এ পদে নিয়োগের বিষয়ে মন্ত্রণালয় থেকে নয় সরকারের উচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। তাই এখন এ বিষয়ে কথা বলা ঠিক হবে না।

তিনি বলেন, নতুন মহাপরিচালক নিয়োগের বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হলে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন আকারে তা প্রকাশ  করবে। সেখানে সেটি সংযুক্ত হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসবে।

স্বাস্থ্য অধিদপ্তরের একজন পরিচালককে সরানোর বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া সিদ্ধান্ত অনুযায়ী সবকিছু করা হবে। স্বাস্থ‌্য ব‌্যবস্থা যেন আরও ভালোভাব‌ে কাজ করে, এজন্য বিভিন্ন মন্ত্রণালয়ের সমন্বয়ে টাস্কফোর্স গঠন করা হবে।

প্রসঙ্গত, শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে  মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

 

স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু হচ্ছে

সরিয়ে দেওয়া হচ্ছে স্বাস্থ্যের পরিচালক আমিনুলকে

আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়