ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

এখনো প্রতীক নিতে আসেননি ২ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখনো প্রতীক নিতে আসেননি ২ প্রার্থী

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে আজ। তবে এখন পর্যন্ত দুই প্রার্থী প্রতীক নিতে আসেননি।

প্রতীক নিতে না আসা প্রার্থীরা হলেন- বাংলাদেশ মুসলিম লীগের খাজা আলী হাসান আসকারী ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম। তবে তারা নিয়ম অনুযায়ী ‘হারিকেন’ ও ‘বাঘ’ প্রতীক পেয়ে যাবেন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন। এই প্রতীক নিয়ে আজ থেকে তারা নির্বাচনি প্রচার শুরু করবেন।

প্রতীক নিতে আসা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলামকে ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলমকে ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহানকে ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরীর হাতে ‘ডাব’ প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে শাহাতাব উদ্দিন বলেন, ‘যে দুজন এখনো আসেননি, তাদের নির্ধারিত দলের তফসিলভুক্ত প্রতীক এমনিতেই পেয়ে যাবেন। তারপরও আমরা তাদের হাতে প্রতীক তুলে দেয়ার জন্য বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষা করব।’

গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি । আজ ১ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হলো। আগামী ২১ মার্চ এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।


ঢাকা/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ