ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কুমিল্লার ৩ উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা 

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ৮ মে ২০২৪   আপডেট: ২২:৫২, ৮ মে ২০২৪
কুমিল্লার ৩ উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা 

নির্বাচিত চেয়ারম্যানরা: তাজুল ইসলাম তাজ, ইউনুস ভূঁইয়া ও আব্দুল মান্নান

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে কুমিল্লার তিন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যাপ পদে আওয়ামী লীগের নেতারা নির্বাচিত হয়েছেন। শুধু মেঘনা উপজেলায় বিএনপি থেকে বহিষ্কৃত নেত্রী দিলারা শিরিন মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন। 

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের মতো কুমিল্লার লাকসাম, মনোহরগঞ্জ ও মেঘনা উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। বৃষ্টি থাকায় সকালে ভোটার উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা উপস্থিত বাড়তে থাকে। 

রাত ৯টার দিকে তিন উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন।

মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী তাজুল ইসলাম তাজ। তিনি পেয়েছেন ১৮ হাজার ৬০০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের প্রার্থী আবুল কালাম ১৮ হাজার ৩০৯ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের প্রার্থী দিলারা শিরিন ২০ হাজার ৩৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। দিলারা শিরিন দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। 

লাকসাম উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী ইউনুস ভূঁইয়া নির্বাচিত হয়েছে। তিনি পেয়েছেন ৮১ হাজার ৩৯৫ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মহব্বত আলী তালা প্রতীকে ৮৯ হাজার ৬৫১ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদ্মফুল প্রতীকে পড়শী সাহা ৮৪ হাজার ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

মনোহরগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল মান্নান। তিনি ঘোড়া প্রতীকে ৭০ হাজার ৩৪৮ পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে আমিরুল ইসলাম ৭৯ হাজার ৬৮৭ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকের প্রার্থী শিরিনা আক্তার ৭৫ হাজার ৪৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

রুবেল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়