ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

যত সময় যাচ্ছে, জীবিত উদ্ধারের আশা কমছে রাইসির

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৭, ১৯ মে ২০২৪   আপডেট: ২৩:০৯, ১৯ মে ২০২৪
যত সময় যাচ্ছে, জীবিত উদ্ধারের আশা কমছে রাইসির

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের কী হয়েছে তা জানতে দেশটির সবাই উদ্বিগ্নভাবে অপেক্ষা করছে। দুর্ঘটনার পর  কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

রোববার ইস্টার আজারবাইজান প্রদেশের রাজধানী তাব্রিজে যাচ্ছিলেন প্রেসিডেন্ট রাইসি। তাকে বহনকারী হেলিকপ্টারে ইরানের পররাষ্ট্রমন্ত্রীও ছিলেন। 

স্থানীয় সংবাদদাতারা জানিয়েছেন, পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়েছে। ৪০টি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এছাড়া দুর্ঘটনাস্থলটি চিহ্নিত করতে ড্রোন পাঠানো হয়েছে। দুর্গম এলাকা হওয়ায় সেখানে গাড়ি নিয়ে প্রবেশ করতে উদ্ধারকারীদের বেগ পেতে হচ্ছে। এছাড়া বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে দৃশ্যমান পরিস্থিতি ভালো নয়।

বিশ্লেষক আবাস আসলানি আল-জাজিরাকে বলেন, ‘কেউ জানে না ঠিক কী ঘটেছে এবং প্রেসিডেন্ট ও অন্যান্য স্থানীয় কর্মকর্তারা কেমন আছেন তাও জানা যাচ্ছে না। কারণ পরিস্থিতি বেশ জটিল।’

সেন্টার ফর মিডল ইস্ট স্ট্র্যাটেজিক স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো আসলানি বলেন, ‘যত সময় যাচ্ছে, আশা কমছে কারণ পরিস্থিতি আরও খারাপ হচ্ছে এবং অন্ধকার হয়ে আসছে। এখানে তেহরানে (ইরানের রাজধানী) যা অনুভূত হচ্ছে তা বেশিরভাগই অনিশ্চয়তার অনুভূতি।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়