ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

গাজীপুরে ভূমি অফিসে বোমা আতঙ্ক

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ১৯ মে ২০২৪  
গাজীপুরে ভূমি অফিসে বোমা আতঙ্ক

উদ্ধার হওয়া বোমাসদৃশ বস্তু

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় রায়েদ ইউনিয়ন ভূমি কার্যালয়ে বোমা আতঙ্কের খবর পাওয়া গেছে। রোববার (১৯ মে) দুপুরে আতঙ্ক ছড়িয়ে পড়লে বিকেল ৩টার দিকে ওই কার্যালয়ের কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরে প্রশাসন, র‌্যাব ও পুলিশের তত্ত্বাবধানে বোমা সদৃশ একটি ডিভাইস উদ্ধার হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সকালে উপজেলার রায়েদ ইউনিয়ন ভূমি কার্যালয়ের পরিচ্ছন্নকর্মী রেজাউল হক বিভিন্ন কক্ষে পরিচ্ছন্নতার কাজ করছিলেন। এ সময় খাবারের কক্ষে বোমা সদৃশ কিছু একটা পড়ে থাকতে দেখে উমেদার মনির হোসেনকে বিষয়টি জানান। পরে তারা বিষয়টি উপ-সহকারী ভূমি কর্মকর্তাকে জানালে তিনি উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় ঢাকা মেট্রোপলিন পুলিশের কাউন্টার টেরিরিজম ইউনিটের বোমা নিষ্ক্রীয়করণ ইউনিটে সংবাদ দেওয়া হয়। তাদের দলনেতা মো. মাহমুদুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে বোমা সদৃশ বস্তুটি উদ্ধার করে।

বোমা নিষ্ক্রীয়করণ ইউনিটের দলনেতা মাহমুদুজ্জামান জানান, উদ্ধারকৃত ডিভাইসটি প্রকৃতপক্ষে বোমা কিংবা ক্ষতিকর ডিভাইস নয়। ভারি ওজনের পাওয়ার ব্যাংকের সঙ্গে মোবাইলের ব্যাটারি ও তার পেচিয়ে একটি ম্যামোরিকার্ড ও ক্যামেরার মতো কিছু একটা দিয়ে ডিভাইস তৈরি করা হয়েছে, যেখানে একটি সংখ্যা ভেসে উঠেছিল।

এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি রিফাত নূর মৌসুমী জানান, জনমনে আতঙ্ক ছড়ানোর জন্য কেউ এ বোমা সদৃশ ডিভাইস রেখে যায়। এ নিয়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ বিষয়ে কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে এর সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে বলে জানান তিনি। 

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়