ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

১৬৬ রান তাড়া করে ৫৮ বলেই জিতলো হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ৮ মে ২০২৪   আপডেট: ২৩:১২, ৮ মে ২০২৪
১৬৬ রান তাড়া করে ৫৮ বলেই জিতলো হায়দরাবাদ

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের ছুড়ে দেওয়া টার্গেটটা অবশ্য এতোটা মামুলি ছিল না, ১৬৬। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের ট্র্যাভিস হেড ও অভিষেক শর্মার ঝড়ে সেই রান ছুঁয়ে ফেলে মাত্র ৫৮ বলে কোনো উইকেট না হারিয়ে। অর্থাৎ ৬২ বল ও ১০ উইকেট হাতে রেখে।

হেড ৩০ বলে ৮টি চার ও ৮ ছক্কায় অপরাজিত থাকেন ৮৯ রানে। তার স্ট্রাইক রেট ২৯৬.৬৬। আর অভিষেক ২৮ বলে ৮টি চার ও ৬ ছক্কায় অপরাজিত থাকেন ৭৫ রানে। তার স্ট্রাইক রেট ২৭৬.৮৫। ওভার প্রতি তারা দুজন রান তোলেন ১৭.২৭ করে! ভাবা যায়?

হায়দরাবাদের দুই ব্যাটসম্যান মাত্র ৪৫ মিনিট ব্যাট করে ১৬৭ রান তোলেন। তার মধ্যে ১৪৮ রানই তোলেন পাওয়ার প্লে’তে। তারা দুজন ১৬টি চার ও ১৪টি ছক্কা হাঁকান।

বল হাতে লক্ষ্ণৌর নাভিন-উল-হক ২ ওভারে দেন ৩৭ রান। যশ ঠাকুর ২.৪ ওভারে দেন ৪৭ রান। রবি বিষ্ণোই ২ ওভারে দেন ৩৪ রান। কৃষ্ণাপ্পা গৌতম ২ ওভারে ২৯ রান দেন। আর আয়ুশ বাদোনি ১ ওভারেই দেন ১৯ রান।

তার আগে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় না লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের। ১১.২ ওভারে ৬৬ রান তুলতেই হারিয়ে বসে ৪ উইকেট।

সেখান থেকে তাদের রান ১৬৫ পর্যন্ত নিয়ে যান নিকোলাস পুরান ও আয়ুশ বাদোনি। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৫২ বলে দলীয় সংগ্রহে যোগ করেন ৯৯ রান। পুরান ২৬ বলে ৬টি চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৪৮ রানে। আর আয়ুশ ৩০ বলে ৯ চারে অপরাজিত থাকেন ৫৫ রানে।

এই দুইজনের বাইরে লোকেশ রাহুল ৩৩ বলে ১ চার ও ১ ছক্কায় করেন ২৯ রান। আর ক্রুনাল পান্ডিয়া ২১ বলে ২ ছক্কায় করেন ২৪ রান।

বল হাতে হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৪ ওভারে ৪৭ রান দিয়ে ১টি উইকেট নেন প্যাট কামিন্স।

এই জয়ে ১২ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে হায়দরাবাদ। অন্যদিকে এবার আসর থেকে প্রথম দল হিসেবে বিদায় নিশ্চিত হয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্সের।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়