ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

ম্যানসিটির ইতিহাস নাকি আর্সেনালের অপেক্ষার অবসান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৯ মে ২০২৪   আপডেট: ১৭:৪৭, ১৯ মে ২০২৪
ম্যানসিটির ইতিহাস নাকি আর্সেনালের অপেক্ষার অবসান

আজ শেষ হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম। সেই সঙ্গে নির্ধারিত হতে যাচ্ছে শিরোপাধারী। এই শিরোপার দৌড়ে রোমাঞ্চ ছড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। এই দুই দলের মধ্যেই আজ ফয়সালা হবে শিরোপার। ম্যানসিটি জিতলে গড়বে ইতিহাস, আর্সেনালের সামনে ইতিহাস পুনরাবৃত্তির সুযোগ।

সমীকরণটা অবশ্য কঠিন কিছু নয়। আজ ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্টহামকে হারালেই রেকর্ড টানা চতুর্থ প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলবে ম্যানচেস্টার সিটি। যদি পেপ গার্দিওলার দল কোনোভাবে পয়েন্ট খোয়ায়, তখন সুযোগ চলে আসবে আর্সেনালের।

আর্সেনালের সামনে সমীকরণ হলো, সিটি ড্র করলে এবং এভারটনের বিপক্ষে আর্সেনাল জিতলে উভয় দলের পয়েন্ট সমান হয়ে যাবে। তখন প্রিমিয়ার লিগের নিয়ামানুযায়ী গোল পার্থক্য দেখা হবে। তাতে এগিয়ে থাকার সুবাদে কুড়ি বছর পর লিগ শিরোপা পুনরুদ্ধার করবে গানাররা।

তবে আর্সেনালের সমীকরণে পানি ঢেলে দিতে পারে ম্যানসিটি। কারণ খেলাটা সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। তাই স্বাভাবিকভাবেই ওয়েস্টহামের বিপক্ষে ফেভারিট সিটি। ইংলিশ ফুটবলে দাপটের এক নতুন অধ্যায়ের সূচনা করতে মরিয়া গার্দিওলার দল। আজ জিততে পারলে গার্দিওলার অধীনে গত সাত মৌসুমে এটি হবে সিটির ষষ্ঠ শিরোপা। 

এদিকে আর্সেনালও ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে এভারটনের মুখোমুখি হবে। সর্বশেষ ১৭ ম্যাচের ১৫টিতে জয়ী আর্সেনালের ভাগ্যটা নিজেদের হাতে নেই। গত মাসে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলের হারের অনেক বড় মূল্য চুকাতে হচ্ছে তাদের। সেই ম্যাচে এক পয়েন্ট পেলেও আজ চিত্রটা অন্যরকম হতে পারতো।

রোমাঞ্চকর এই শিরোপা লড়াই ছিল ত্রিমুখী। গত মাসে লিভারপুল হেরে ও ড্র করে ছিটকে পড়ে লড়াই থেকে।সিটি সর্বশেষ পয়েন্ট হারিয়েছিল গত ডিসেম্বরে। চেলসি, লিভারপুল ও আর্সেনালের বিপক্ষে ড্র করেছিল গার্দিওলার শিষ্যরা। তবে এর পর থেকে অদম্য গতিতে ছুটে চলছে তারা।

এই ম্যাচে শেষবারের মতো ওয়েস্টহামের ডাগআউটে দাঁড়াতে যাচ্ছেন ডেভিড ময়েস। আর্সেনালকে খুব একটা আশার বাণী শোনাতে পারেননি তিনি। তার চোখে গার্দিওলার দলই ফেভারিট। তবে এতকিছু না ভেবে নিজেদের কাজটা করে রাখার প্রতি মনোযোগী গানার বস মিকেল আর্তেতা। তার বিশ্বাস, ফুটবলে যে কোনো কিছু হতে পারে। তবে দেখা যাক।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়