ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

দুইশ করেও অভিষেক-ক্লাসেনের ব্যাটে ধরাশায়ী পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ১৯ মে ২০২৪   আপডেট: ২০:১১, ১৯ মে ২০২৪
দুইশ করেও অভিষেক-ক্লাসেনের ব্যাটে ধরাশায়ী পাঞ্জাব

আইপিএলের এবারের আসর থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছিল পাঞ্জাব কিংসের। শেষটা ভালোয় ভালোয় শেষ করতে চেয়েছিল দলটি। তবে সেটা হতে দিলো না সানরাইজার্স হায়দরাবাদ। পাঞ্জাবের দুইশ পার করা পুঁজি তারা অনায়াসে টপকে গেছে অভিষেক শর্মা ও হেনরিখ ক্লাসেনের ঝড়ো ব্যাটিংয়ে। জয়ে এসেছে ৪ উইকেটের ব্যবধানে। 

রোববার (১৯ মে) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৪ রান করে পাঞ্জাব। জবাব দিতে নেমে অভিষেক শর্মা ও হেনরিখ ক্লাসেনের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় হায়দরাবাদ।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক জিতেশ শর্মা। পাঞ্জাব পাওয়ার প্লের ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬১ রান তোলে। ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং। শেষ পর্যন্ত ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

অথর্ব ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৬ রান করে আউট হন। রাইলি রুশো ৩টি চার ও ৪টি ছক্কায় ২৪ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন। জিতেশ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন।

হায়দরাবাদের হয়ে টি নটরাজন ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। প্যাট কামিন্স ৪ ওভারে ৩৬ রান খরচ করে ১টি উইকেট পান। এছাড়াও ১টি উইকেট নেন বিজয়কান্ত।

জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ইনিংসের প্রথম বলেই ট্র্যাভিস হেডের উইকেট হারিয়ে বসে। তবে প্রাথমিক ধাক্কা সামলে হায়দরাবাদকে শক্ত ভিতে বসিয়ে দেন অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠী।

অভিষেক মারকাটারি হাফ-সেঞ্চুরি করেন। ২১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করা অভিষেক শেষমেশ ৫টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন। হেনরিখ ক্লাসেন ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪২ রান করেন। তাতেই জয়ের বন্দরে পৌছে যায় হায়দরাবাদ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়