ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

জাল এনআইডি তৈরির ঘটনায় ইসির তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ১৪ সেপ্টেম্বর ২০২০  
জাল এনআইডি তৈরির ঘটনায় ইসির তদন্ত কমিটি

গুলশান ও সবুজবাগ থানা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটরের জাল এনআইডি তৈরি ও এর মাধ্যমে ব্যাংক থেকে লোন নেওয়ার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। 
 
এনআইডি উইংয়ের অপারেশন শাখা, আইটি বিভাগ এবং প্রোজেক্টের প্রতিনিধিদের সমন্বয়ে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ৪ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ এবং আইডিয়া প্রকল্পের কর্মকর্তাদের সমন্বয়ে মহাপরিচালক ও আইডিইএ প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামের নেতৃত্বে একটি জরুরি বৈঠক হয়। 

নির্বাচন কমিশনের আইডিইএ প্রকল্পের স্কোয়াড্রন লিডার (অফিসার ইনচার্জ কমিউনিকেশন) কাজী আশিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তদন্ত কমিটি গঠনের পাশাপাশি মিথ্যা তথ্য দিয়ে এনআইডি বানানো সন্দেহভাজন এমন ১৭টি এনআইডি সাময়িকভাবে ব্লক করা হয়েছে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী কার্যক্রম নেওয়া হবে। 
 
তিনি আরও জানান, মাঠ পর্যায়ে জাতীয় পরিচয়পত্র সেবার মান বাড়াতে আরো বেশকিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে যা অচিরেই জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুলদুল ইসলাম সংবাদ সম্মেলনের মাধ্যমে অবহিত করবেন।

ঢাকা/হাসিবুল/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ