ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৯৯৯ নম্বরে ফোন পেয়ে শিশু গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ৫ মে ২০২৪  
৯৯৯ নম্বরে ফোন পেয়ে শিশু গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে নির্যাতনের শিকার ১২ বছর বয়সী এক গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ। রোববার (৫ মে) দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বারতোপা গ্রামের একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। সন্ধ্যয় বিষয়টি নিশ্চিত করেন মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মিন্টু মোল্লা। 

উদ্ধার হওয়া শিশুটি জানায়, সাত মাস ধরে বারতোপা গ্রামের রিপন মিয়ার বাড়িতে কাজ করছে সে। রিপনের স্ত্রী কাজল আক্তার বিভিন্ন সময়ে তাকে নির্যাতন করতো বলে অভিযোগ করেছে শিশুটি। 

শিশু বলে, ‘মা নেই আমার। বাবা আছেন। এক আত্নীয়ের মাধ্যমে পরিচয় হয়ে কাজ করার জন্য ওই বাড়িতে পাঠায় আমাকে। ওরা আমার বাবাকে বলছে, আপনার মেয়ে সারাজীবন আমার এখানে থাকবে। বলছে, এখানে থাকলে সে ভালো থাকবে। ভালো পোশাক পাবে। ভালো খাবার পাবে। বাবা চলে যাওয়ার পরপরই ওরা আমার ওপর নির্যাতন শুরু করে।’

শিশুটি বলে, ‘সাত মাস ধরে আমি ২ হাজার টাকার বেতনে তাদের বাড়িতে কাজ করি। বাড়ি মুছা, বাসন ধোয়াসহ অনেক কাজ করি। আমাকে সামান্য বিষয়ে তারা অনেক মারধর করে। ওরা আমাকে ঘরের মেঝেতে শুয়ে মারধর করছে। আমাকে যখন মারে, তখন আমি বলি, আপু আমাকে আর মাইরেন না, আমি নিচে পড়ে যায় তবুও, ওরা আমাকে মারধর করে।’

এ বিষয়ে অভিযুক্ত কাজল আক্তার বলেন, ‘আমি সামান্য চড়থাপ্পড় মারছি। কঠিন কোনো মারধর করিনি।’

কাজল আক্তারের স্বামী রিপন মিয়ার মোবাইল ফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।

মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিন্টু মোল্লা বলেন, ৯৯৯ নম্বরে ফোন করেন স্থানীয়রা। পরে ঘটনাস্থলে গিয়ে ওই শিশুকে উদ্ধার করে থানায় আনা হয়। শিশুটির বাড়ি বরগুনা জেলায়। তার বাবাকে খবর দেওয়া হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রফিক/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়