RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিকেলে সংবাদ সম্মেলন করবেন ঢাবির সেই ছাত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ২৫ সেপ্টেম্বর ২০২০  
বিকেলে সংবাদ সম্মেলন করবেন ঢাবির সেই ছাত্রী

জাতীয় প্রেসক্লাব (ফাইল ফটো)

ন্যায়বিচার ও আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবিতে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করবেন ধর্ষণের অভিযোগকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী।

এ বিষয়ে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘যদি কোনো অপ্রীতিকর কিছু না ঘটে তাহলে এ সংবাদ সম্মেলন হবে।’

তবে প্রেসক্লাব এলাকায় দায়িত্ব পালনরত এক গোয়েন্দা কর্মকর্তা রাইজিংবিডিকে জানিয়েছেন, প্রেসক্লাবে কোনো অনুষ্ঠান করতে হলে আগে বুকিং বা হল ভাড়া করতে হয়। ওই শিক্ষার্থী এখন পর্যন্ত হল ভাড়া করেননি। তবে তিনি সংবাদ সম্মেলন করবেন বলে তথ্য পাওয়া গেছে।

সম্প্রতি ধর্ষণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে কোতোয়ালি, লালবাগ ও শাহবাগ থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ওই ছাত্রী। মামলায় তিনি অভিযোগ করেছেন, বিয়ের প্রলোভন দেখিয়ে ২০ সেপ্টেম্বর তাকে সদরঘাটের লঞ্চে নিয়ে ধর্ষণ করা হয়।

ওই মামলাকে ‘মিথ‌্যা’ আখ‌্যা দিয়ে এর প্রতিবাদে গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, শাহবাগ ও মৎস্য ভবনের সামনে বিক্ষোভ মিছিল করেন সাধারণ ছত্র অধিকার সংগ্রাম পরিষদের নেতাকর্মীরা। মিছিল নিয়ে মৎস্য ভবন এলাকায় আসলে সেখান থেকে পুলিশ নুরসহ সাতজনকে আটক করে। প্রায় ৮ ঘণ্টা পর মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয় গোয়েন্দা পুলিশ।

শুক্রবার বিকেলে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ রাইজিংবিডিকে বলেন, ‘মামলা রুজু হয়েছে। একজন কর্মকর্তা বিষয়টি তদন্ত করছেন। বিষয়টি পুরোপুরি নিশ্চিত হয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়