ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

পঞ্চগড়ে ৯০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ১৯ মে ২০২৪  
পঞ্চগড়ে ৯০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড

পঞ্চগড়ে তীব্র দাবদাহের অস্থিরতা কেটে গেছে স্বস্তির বৃষ্টিতে। কমেছে উত্তাপ ও ভ্যাপসা গরম। এতে করে জনজীবন, পশুপাখি ও প্রকৃতিতে প্রাণ ফিরেছে।  

আবহাওয়া অফিসের তথ্যমতে, শনিবার রাত থেকে আজ রোববার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় টানা বর্ষণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় গড় বৃষ্টিপাত হয়েছে ৯০ মিলিমিটার।

খোঁজ নিয়ে জানা যায়, গত তিনদিন ধরেই সন্ধ্যার পর থেকে পঞ্চগড়ের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে দেখা যায়। গতকাল শনিবার বিকেল থেকে বৃষ্টি শুরু হলে আজ রোববার ভোর পর্যন্ত তা অব্যাহত থাকে। বৃষ্টির সাথে বজ্রপাতও হয়েছে। কিছু কিছু এলাকায় ভারী বৃষ্টিপাত হয়েছে। রাতে বৃষ্টিতে অনেক এলাকা ছিল বিদ্যুতহীন। 

আবহাওয়া পর্যবেক্ষণাগারের দেওয়া তথ্যানুযায়ী, টানা তাপদাহে পঞ্চগড়ে তাপপ্রবাহ রেকর্ড হয়েছে ৩২-৩৮ ডিগ্রি সেলসিয়াস। চলতি সপ্তাহের গত তিনদিনে ৩৬ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপপ্রবাহ ওঠানামা করেছে। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে ৯০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে। বৃষ্টির সঙ্গে বিভিন্ন স্থানে বজ্রপাত, পাশাপাশি বাতাসের বেগও বেশি ছিল।

নাঈম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ