ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খাদ্যশস্য কেনায় গতি বাড়ানোর নির্দেশ

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৬ মে ২০২১  
খাদ্যশস্য কেনায় গতি বাড়ানোর নির্দেশ

ভার্চুয়াল মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

সরকারি গুদামে মজুত বাড়াতে খাদ্যশস্য কেনার ক্ষেত্রে গতি বাড়াতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে খুলনা ও বরিশাল বিভাগের কর্মকর্তাদের সঙ্গে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ সংক্রান্ত অনলাইন মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন। সভা সমন্বয় ও সঞ্চালনা করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।

খাদ‌্যমন্ত্রী বলেন, ‘সরকারের সঠিক দিকনির্দেশনা এবং তত্ত্বাবধানে এবার কৃষক ফসলের ন্যায্য দাম পাচ্ছে। এই বাজারদর ধরে রাখতে সরকারি সংগ্রহের গতি বাড়াতে হবে। খাদ্যশস্যের মান যাচাই করে তা সংগ্রহ করতে হবে। ধান-চাল কেনায় কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নেওয়া হবে।’

চালকল মালিকদের উদ্দেশে তিনি বলেন, ‘সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসুন। করোনাকাল মানুষের সেবা করার উপযুক্ত সময়। সেবার মানসিকতা নিয়ে আপনাদের এগিয়ে আসতে হবে।’

ভার্চুয়াল মতবিনিময় সভায় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, খুলনা ও বরিশালের বিভাগীয় কমিশনার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, খুলনা ও বরিশাল বিভাগের সব জেলার খাদ্য নিয়ন্ত্রক, মিল মালিকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়