ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তিন আসনে উপনির্বাচনের তারিখ পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১০ জুন ২০২১   আপডেট: ২৩:৩৬, ১০ জুন ২০২১
তিন আসনে উপনির্বাচনের তারিখ পিছিয়েছে

ফাইল ছবি

সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে জাতীয় সংসদের উপনির্বাচনের তারিখ পিছিয়ে দেয়া হয়েছে। এই তিন আসনে নতুন সময়সূচি অনুযায়ী উপনির্বাচন হবে ২৮ জুলাই। আর লক্ষীপুর-২ আসনের উপনির্বাচন পূর্বনির্ধারিত তারিখ ২১ জুনেই অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো হুমায়ুন কবীর খোন্দকার এই তথ্য জানান। 

 নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে ইসির এক বৈঠকে বৃহস্পতিবার, ১০ জুন এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

 নির্বাচন কমিশনের ৮২ তম সভা শেষে ইসি সচিব সাংবাদিকদের জানান, এই বৈঠকে জাতীয় সংসদের উপনির্বাচন , ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনের সার্বিক প্রস্তুতির বিষয়ে আলােচনা করা হয়। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে আইইডিসিআর এর করোনা বিষয়ক পত্রের বিষয়ে পর্যালােচনা করা হয়। নির্বাচনের প্রস্তুতি ও আইইডিসিআর এর করােনা সংক্রান্ত পত্র পর্যালােচনার পর নির্বাচন কমিশন বেশিকিছু নতুন সিদ্ধান্ত নিয়েছেন।  

তিনি জানান, ২৭৫ লক্ষীপুর -২ আসনের নির্বাচন ২১ জুন নিধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট -৩ , ঢাকা -১৪ ও  কুমিল্লা -৫ শুন্য আসনের নির্বাচনে শুধুমাত্র ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই  নির্ধারণ করা হয়েছে। এই সকল আসনে উপনির্বাচনের অন্যান্য  কার্যক্রম তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

ঢাকা/হাসিবুল/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়